সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
ইফতারে খুশি সবাই

বসুন্ধরার জন্য দোয়া করি

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরার জন্য দোয়া করি

দেশের বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানায় ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য মাসব্যাপী ইফতারের ব্যবস্থা করছে দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপ। প্রতিদিন বিকালে ইফতার পৌঁছে যাচ্ছে রাজধানী ঢাকা থেকে শুরু করে রংপুরের প্রত্যন্ত এলাকার তিস্তা চরের মসজিদ, মাদরাসা, এতিমখানাতেও। ইফতার পাঠানো হচ্ছে রোজা রেখে মানুষের জানমালের নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জন্য। দরিদ্র ও ছিন্নমূল মানুষের হাতেও তুলে দেওয়া হচ্ছে ইফতার।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে মাসব্যাপী এ ইফতার আয়োজনে হাসি ফুটেছে এতিমখানার সাত বছরের ছোট্ট শিশুটি থেকে দুর্গম চরের অভাবী বৃদ্ধ মানুষটির মুখেও। অনেকে মসজিদ বা মাদরাসা প্রাঙ্গণে বসে ইফতার করছেন, কেউ ইফতার নিয়ে চলে যাচ্ছেন পরিবারের কাছে। সবার সঙ্গে ভাগাভাগি করে খাচ্ছেন। গতকাল সরেজমিন খিলক্ষেতের নামাপাড়া এলাকার বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসায় গিয়ে দেখা যায়, বসুন্ধরা থেকে পাঠানো ইফতার সামনে সাজিয়ে অপেক্ষা করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। সবার জন্য দেওয়া পৃথক ইফতারের প্যাকেটগুলো বড় বড় প্লেটে একসঙ্গে মিশিয়ে তার চারপাশে গোল হয়ে বসেছে শিক্ষার্থীরা। মাদরাসার শিক্ষার্থী ছাড়াও ইফতারে শরিক হয়েছেন বাইরের অনেকে।

মাদরাসার মোহতামিম মুফতি মো. মুনীরুজ্জামান খান বলেন, বসুন্ধরা থেকে মাসব্যাপী ইফতারের নিশ্চয়তা পেয়ে এখানকার শিক্ষক-শিক্ষার্থীরা খুশি। তিন বছর ধরে বসুন্ধরা থেকে ইফতার পাচ্ছি। ইফতারের মানও যথেষ্ট ভালো। এখানে দুই শর মতো শিক্ষার্থী আছে। আশপাশের অনেক শিক্ষার্থী ইফতার নিয়ে বাসায় চলে যায়। পরিবারের সঙ্গে ইফতার করে। আমরাও বাধা দেই না। মাদরাসায় বসে ইফতার করে ৫০-৬০ জন। বসুন্ধরা থেকে ১২৫ প্যাকেট ইফতার পাঠানো হয়। আলহামদুলিল্লাহ, এতে সবার ভালো মতোই হয়ে যায়। আল্লাহর কাছে বসুন্ধরার জন্য দোয়া করি। জানা গেছে, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে চলতি রমজানে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দৈনিক ১৮ থেকে ২০ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে। রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রতিদিন তিন হাজার রোজাদারের জন্য ইফতারের ব্যবস্থা করছে বসুন্ধরা গ্রুপ।

প্রতিদিনের মতো গতকালও মানিকগঞ্জের সদরে ৫০০ রোজাদারের মধ্যে ইফতার বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। বাদ আসর জেলা প্রশাসক মিলনায়তনে ইফতার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক রেহেনা আক্তার। ইফতার অনুষ্ঠানে মাদরাসা শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। প্রতিটি শিশুই আনন্দসহকারে ইফতার গ্রহণ করে। আট বছরের এক শিক্ষার্থী বলে, এতবড় অফিসে এসে ইফতার করব তা জীবনেও ভাবিনি। যারা আমাদের এত সম্মান দিয়ে ইফতার দিয়েছে, আল্লাহ যেন তাদের হেফাজতে রাখেন। প্রতিদিনের মতো রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘণ্টা ইউনিয়নের জামিয়া কারিমিয়া আবদুল করিম হাফেজিয়া মাদরাসায়ও গতকাল বিকালে বসুন্ধরা গ্রুপের ইফতার যথাসময়ে পৌঁছে যায়। গতকাল মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারাও ইফতার করেন। এ সময় তারা মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করেন। ইফতারের আগে দোয়ায় মুসল্লিরা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ও তাদের পরিবারের মঙ্গল কামনা করেন।

সর্বশেষ খবর