মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বন কর্মকর্তা হত্যায় ১০ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় ডাম্প ট্রাকচাপায় বন কর্মকর্তা সাজ্জাদকে হত্যার ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বন বিভাগের উখিয়া রেঞ্জ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন- উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম হরিণমারা এলাকার ঘাতক ড্রাম্প ট্রাকচালক বাপ্পী (২৩), একই এলাকার ছৈয়দ আলম ওরফে কানা ছৈয়দ (৪০) ও তার ছেলে তারেক (২০), রাজাপালং ইউনিয়নের তুতুরবিল এলাকার হেলাল উদ্দিন (২৭), হরিণমারা এলাকার ছৈয়দ করিম (৩৫), একই এলাকার আনোয়ার ইসলাম (৩৫), শাহ আলম (৩৫), হিজলিয়া এলাকার বাবুল (৫০), একই এলাকার রুবেল (২৪) এবং হরিণমারা এলাকার কামাল উদ্দিন ড্রাইভার (৩৯)। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও পাঁচ-ছয়জনকে। এদের মধ্যে গ্রেফতার হয়েছে এজাহারভুক্ত ৫ নম্বর আসামি ছৈয়দ করিমকে (৩৫)। বন ও পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে পেশাগত দায়িত্ব পালন করতে গেলে বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামানকে (৩০) মাটিভর্তি ডাম্পার চাপা দিয়ে হত্যা করা হয়। রবিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বিট কর্মকর্তা কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটে দায়িত্বরত ছিলেন।

তিনি মুন্সীগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন জানান, বন বিভাগের উখিয়া রেঞ্জের এক কর্মকর্তা বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ ১৫ জনকে আসামি করে থানায় এজাহার দায়ের করেন। পুলিশ মামলাটি নথিভুক্ত করে।

বান্দরবানে মৌন মিছিল ও মানববন্ধন : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে বালু উত্তোলনবিরোধী অভিযানে গিয়ে ডাম্পার চাপায় নিহত বনবিভাগের ডলুছড়ি বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজল নিহত হওয়ার প্রতিবাদে বান্দরবান বনবিভাগের সব স্তরের সহকর্মীরা গতকাল বিকালে বান্দরবান শহরে মিছিল ও মানববন্ধন করেছে। বিকালে বনবিভাগ প্রাঙ্গণ থেকে বের হয়ে মৌন মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রতিবাদকারীরা বান্দরবান প্রেস ক্লাব প্রাঙ্গণে মানববন্ধন করে। প্রতিবাদকারীরা পাহাড় ও নদী থেকে বালু উত্তোলন করে পরিবেশ বিনষ্টকারী বালুখেকোদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং অবিলম্বে বনকর্মকর্তা হত্যাকারী ডাম্পার চালক বাপ্পিকে গ্রেফতারের দাবি জানান।

সর্বশেষ খবর