মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় মোহাম্মদ হাবিবুর রহমান নামে এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। গত রবিবার নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

পরিবারের সদস্যরা জানান, একটি প্রতারক চক্রের ফাঁদে পড়ে গত তিন বছরে ৮ কোটি টাকার সম্পদ বিক্রি করে দেন হাবিবুর। চক্রের সদস্যরা আরও টাকা দাবি করেছিলেন। সেই টাকা দিতে না পেরে আত্মহত্যা করেন তিনি।

পুলিশ বলছে, আত্মহত্যার ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তদন্ত করে আত্মহত্যার পেছনের রহস্য বের করার চেষ্টা চলছে। সূত্র জানায়, ২০১৪ সালে হাবিবুর রহমান ব্রিগেডিয়ার জেনারেল থাকা অবস্থায় অবসরে যান। তার দুই ছেলে বিদেশে পড়াশোনা করেন। মিরপুর ডিওএইচএস এলাকায় তার একটি বাড়ি রয়েছে। সেখানে স্ত্রীকে নিয়ে থাকতেন হাবিবুর। বাবার আত্মহত্যার খবর পেয়ে হাবিবুরের ছোট ছেলে সৈয়দ মোহাম্মত নাজমুল হাবিব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, তার বাবা প্রতারক চক্রের ফাঁদে পড়ে প্রায় ৮ কোটি টাকার সম্পদ বিক্রি করে দিয়েছেন। পরে কানাডা প্রবাসী নাজমুল হাবিব গণমাধ্যমকে জানান, ২০২১ সালে এই প্রতারক চক্রের খপ্পরে পড়েন তার বাবা। পরে তিনি সম্পদ বিক্রি করে প্রায় ৮ কোটি টাকা প্রতারক চক্রের হাতে তুলে দেন। মোহাম্মদ হাবিবুরকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হয়। এ বিষয়ে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, আত্মহত্যার ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর