সোমবার, ৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
ঈদবাজার

শেষদিকে ভিড় বেড়েছে গহনা-কসমেটিকসে

রাশেদ হোসাইন

শেষদিকে ভিড় বেড়েছে গহনা-কসমেটিকসে

আর কয়েক দিন পরই ঈদ। ঈদ আনন্দময় করতে কেনাকাটার দৌড়ে ক্লান্তিহীন ছুটছে নগরবাসী। নতুন পোশাক, জুতার পর এখন ভিড় গহনা ও কসমেটিকসের দোকানগুলোতে। কেউ নিজের জন্য, আবার কেউ প্রিয়জনের জন্য কিনছেন স্বর্ণ ও ইমিটেশনের গহনাসহ বাহারি সব প্রসাধনী। ঈদের দিন নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে গহনা পরতে পছন্দ করেন নারীরা। গতকাল রাজধানীর বসুন্ধরা সিটি, তাঁতীবাজার, বায়তুল মোকাররম জুয়েলারি মার্কেট, নিউমার্কেট, চাঁদনী চক মার্কেট ঘুরে দেখা যায় এমন চিত্র।

বাজারে হালকা ও ভারী দুই ধরনের গহনাই বিক্রি হচ্ছে। পোশাকের সঙ্গে মানানসই এসব গহনা নারীকে নান্দনিক করে তোলে। রাজধানীর প্রতিটি মার্কেটে স্বর্ণ, গোল্ড প্লেটেড ও ইমিটেশনের গহনার দোকানে কিশোরী, তরুণীসহ নানা বয়সী নারীরা ভিড় করছেন। আর ঈদ সামনে রেখে দোকানগুলোতে ঝলমল করছে নতুন নতুন ডিজাইনের গহনা।

বসুন্ধরা সিটিতে ঈদ উপলক্ষে বিভিন্ন ব্র্যান্ডের মেহেদি, লিপস্টিক, বডি স্প্রে, নেইল পলিশ, কাজল, আই-লাইনার, আই-শ্যাডো, ফাউন্ডেশন, ফেসওয়াশ, উপটান, নেইল পলিশ, মাশকারা, ফেইস পাউডার, ব্লাশনসহ বিভিন্ন মেকআপ সামগ্রীর বিক্রি বেড়েছে বলে জানান বিক্রেতারা। লিপস্টিক, কাজল, আই লাইনারসহ নানা প্রসাধন পণ্যের খোঁজে দোকানগুলোতে ভিড় করতে দেখা যায় তরুণীদের। তবে মেহেদির চাহিদা সবচেয়ে বেশি বলে জানান বিক্রেতারা। বায়তুল মোকাররম মার্কেটের সামনে গহনা কিনতে আসা অনন্যা আক্তার বলেন, ঈদ এলে প্রতি বছর নতুন পোশাকের সঙ্গে গহনা কেনার প্রয়োজন পড়ে। পোশাকের সাজের সঙ্গে মিল রেখে ডিজাইন করা স্বর্ণ কিনেছি। এ ছাড়া পোশাক কিনলে গায়ে দেওয়ার পর তা আর কাজে আসে না। কিন্তু স্বর্ণ কিনলে ভবিষ্যৎ সঞ্চয়ের ক্ষেত্রে কাজে লাগে। এ কারণে প্রতি বছর চেষ্টা করি অন্তত ঈদে কিছু হলেও স্বর্ণ কেনার। এদিকে রাজধানীর চাঁদনী চক, নিউ মার্কেটের দোকানগুলোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। ক্রেতা টানতে দোকানিরা বাহারি রঙের নানা ডিজাইনের কাঠের পুঁতি, কাচের পুঁতি, বিভিন্ন মেটাল ও বড় বড় রঙিন পাথরের তৈরি ইমিটেশনের গহনা, সিলভার ও গোল্ডেন অ্যান্টিক গহনার পসরা সাজিয়ে রেখেছেন। পোশাকের সঙ্গে মিলিয়ে ইমিটেশনের গহনা কিনতে এখানে ভিড় করছেন তরুণীরা। নিউমার্কেটে ইমিটেশনের গহনা, সিলভার ও গোল্ডেন অ্যান্টিক গহনা বিক্রয়কর্মী হানিফ মাহমুদ বলেন, আমাদের বেচাকেনা শুরু হয় মূলত ঈদের সপ্তাহখানেক আগে। যখন জামা-কাপড় কেনা শেষ হয়ে যায় তখন মানুষ গহনার দোকানে আসে। ঝুমকায় সিলভার, গোল্ডেন ও অ্যান্টিক গহনা কিনতে আসা কর্মজীবী নারী সালসাবিল সাদিয়া জানান, ঈদে নিজেকে একটু আলাদা করে সাজাতে চাই। তাই কিছু গহনা কিনতে এলাম। এ বছর সবকিছুর দাম অনেক বেশি। তার পরও সাধ্যের মধ্যে কিছু      গহনা কিনব।

সর্বশেষ খবর