শিরোনাম
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

রেললাইন বিক্রির সময় আটক ৩

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় ভাঙারির দোকানে রেললাইন কেটে লোহার টুকরা বিক্রির সময় তিনজনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ব্রিজরোড এলাকার আশা ভাঙারির দোকান থেকে এসব মালামাল জব্দ এবং তাদের আটক করা হয়। সেই সঙ্গে চোরাই মালামাল পরিবহনের কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়। আটককৃতরা হলেন- আশা ভাঙারি দোকানের শ্রমিক সদর উপজেলার বালুয়া বাজারের পাকারখুঁটি এলাকার আবদুর রহমানের ছেলে মোকলেছুর রহমান (৩৩), পশ্চিম দুর্গাপুর এলাকার মৃত দুলা মিয়ার ছেলে সাগর মিয়া (৩০) ও ফুলছড়ি উপজেলার উত্তর কঞ্চিপাড়া এলাকার বাবরউদ্দিনের ছেলে অটোচালক ওয়াহেদ মিয়া (৪০)।

অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া বলেন, আমি প্রতিদিনের মতো অটো নিয়ে বের হলে বালাসী থেকে আবদুল লতিফের ছেলে মোন্নাফ মিয়া ও জিয়াউর রহমানের ছেলে মুন্না মিয়াসহ তিনজন আমাকে নিউ ব্রিজরোড আশা ভাঙারির দোকানে যাওয়ার জন্য ভাড়া করেন। পথিমধ্যে কঞ্চিপাড়া রেলগেট এলাকায় এসে তারা আনুমানিক ৩ ফুট দৈর্ঘ্যরে ৯ টুকরা লোহা আমার অটোতে উঠিয়ে নেয়। আমি না নিতে চাইলে ধমক দিয়ে বলে, ‘তোকে ভাড়া বেশি দেওয়া হবে, কথা কম।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে আভিযানিক দলের প্রধান গাইবান্ধা রেলওয়ের নিরাপত্তা বিভাগের হাবিলদার আবদুল মজিদ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ব্রিজরোডের আশা ভাঙারির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দোকান মালিক পালিয়ে গেলেও ইজিবাইক চালকসহ তিনজনকে মালামালসহ আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রায় ৩ ফুট দৈর্ঘ্যরে ৯ খন্ড লোহা উদ্ধার করা হয়। এগুলো ফুলছড়ি উপজেলার বালাসী ঘাটের।

এ ব্যাপারে বোনারপাড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত মালামালের লিস্ট করে সেগুলো সংশ্লিষ্ট বিভাগে জমা দেওয়া হবে। আটককৃত আসামি ছাড়াও এ কাজে জড়িতদের নাম উল্লেখ করে গাইবান্ধা সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর