রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

এক দিন আগেই আমিরাতে নোঙর করছে আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

এক দিন আগেই আমিরাতে নোঙর করছে আবদুল্লাহ

নির্ধারিত সময়ের এক দিন আগেই সংযুক্ত আবর আমিরাতের আল হামরিয়া বন্দরে নোঙর করছে সোমালিয়ার দস্যুদের কবলে পড়া বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। আজ বিকালে নোঙর করার কথা আবদুল্লাহর।

কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ‘নির্ধারিত সময়ের এক দিন আগেই রবিবার আমিরাতের আল হামরিয়া বন্দরে নোঙর করছে এমভি আবদুল্লাহ। নাবিকরা সবাই সুস্থ আছেন।’

জানা যায়, সোমালিয়ান জলদস্যুদের কবল থেকে মুক্ত হওয়া এমভি আবদুল্লাহ সংযুক্ত আবর আমিরাতের আল হামরিয়া বন্দরে নোঙর করার কথা ছিল ২২ এপ্রিল। কিন্তু জাহাজের গতি বৃদ্ধি করায় নির্ধারিত সময়ের এক দিন আগেই বন্দরে পৌঁছাবে। রবিবার বিকাল ৬টার দিকে জাহাজ বন্দরে নোঙর করবে বলে আশা করা হচ্ছে। নোঙর করার পর এ বন্দরে চার থেকে পাঁচ দিন অবস্থান করে কয়লা খালাস করবে। এরপর চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা হবে। আল হামরিয়া বন্দরে সেকেন্ড অফিসার মোজাহেরুল ইসলাম চৌধুরী এবং জেনারেল স্কোয়াড মোহাম্মদ নুর উদ্দিন জাহাজ থেকে নেমে যাবেন। তারা উড়োজাহাজে করে দেশে ফিরবেন। বাকি ২১ নাবিক জাহাজে করেই চট্টগ্রাম বন্দরে আসবেন।

প্রসঙ্গত, গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে যাওয়ার পথে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ ‘এমভি আবদুল্লাহ’। জাহাজটি চট্টগ্রামভিত্তিক শিল্পগোষ্ঠী কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং করপোরেশনের। জাহাজটি সাধারণ পণ্য পরিবহন করে থাকে।

 

 

সর্বশেষ খবর