সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বান্দরবানে সন্ত্রাসী হামলার ঘটনায় দুজন রিমান্ডে

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের থানচিতে দুটি ব্যাংকে সন্ত্রাসী হামলার ঘটনায় দুজনকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এদের মধ্যে কফিল উদ্দিন (২৮) গাড়িচালক। অন্যজন ভানলাল বয় বম (৩৩)। তিনি পুলিশ রিসোর্টে কর্মরত ছিলেন। তাদের প্রত্যেককে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল দুপুরে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হোসাইনের এজলাসে তাদের তোলা হয়। এ সময় কোর্ট ইন্সপেক্টর ফজলুর হক তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন জানান। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মহতুল হোসেন যত্ন তাদের জামিন আবেদন করেন। বিজ্ঞ আদালত উভয় পক্ষের শুনানি শেষে কফিল উদ্দিন ও ভানলাল বয় বমকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। থানচি থানায় দায়ের করা মামলায় গত ৮ এপ্রিল তাদের থানচির শাহজাহানপাড়া থেকে গ্রেফতার করা হয়। এ মামলায় মোট আসামি পাঁচজন। অন্য তিনজন হচ্ছেন- রোয়াংছড়ি রনিনপাড়ার বাসিন্দা মিস জেমিনিও বম (২০), অ্যাসেলনচেও বম (১৯) এবং ভাননুন নুয়াম বম (২৩)। তারা সবাই কারাগারে রয়েছেন। আদালত সূত্রে জানা যায়, সন্ত্রাসবিরোধী আইন-২০০৯ এর ৬(২) এবং দ বিধির ৩০৭/৩৯৮ ধারায় তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। পুলিশ সূত্র জানায়, থানচি থানায় আরও তিনটি মামলায় এই পাঁচ আসামির নাম রয়েছে।

আরও দুজন আটক : বান্দরবানের রুমায় ব্যাংকে সন্ত্রাসী হামলা ও ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’-এর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে শনিবার আরও দুজনকে আটক করেছে যৌথবাহিনী। আটককৃতরা হচ্ছেন- রুমার মুয়ালপিপাড়ার বাসিন্দা লাল জার ঙাম বম (৪৪) এবং ইডেনপাড়ার বাসিন্দা তনক্লিং বম (৩৮)। বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৫ এপ্রিলে রুমা থানার মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। এ নিয়ে রুমা ও থানচির তিনটি ব্যাংকে সন্ত্রাসী হামলার ঘটনায় মোট ৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে। রায়হান কাজেমী জানান, গতকাল দুপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রুমা থেকে তাদের বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিজ্ঞ আদালত তাদের বান্দরবান কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সর্বশেষ খবর