মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সনদ জালিয়াতিতে তোলপাড়

কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে আজ জিজ্ঞাসাবাদ করবে ডিবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওএসডি হওয়া চেয়ারম্যান মো. আলী আকবর খানকে আজ মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর-রশীদ।

সনদ-বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে আলী আকবর খানের স্ত্রী শেহেলা পারভীনকে শনিবার গ্রেফতার করা হয়। রবিবার তাকে দুই দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। স্ত্রীকে গ্রেফতারের পর কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে রবিবার চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তাকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে। অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর-রশীদ বলেন, সনদ জালিয়াতির সঙ্গে আলী আকবর খানের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে গ্রেফতার করা হবে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকেরা জানতে চান, জাল সনদ প্রিন্ট (ছাপা) ও বিক্রির অভিযোগে আটক হওয়া কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী একেএম শামসুজ্জামানের জবানবন্দিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুজন কর্মকর্তা এবং বিভিন্ন গণমাধ্যমের আটজন সাংবাদিকের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এসেছে।

তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে? জবাবে হারুন অর-রশীদ বলেন, পুলিশ, সাংবাদিক, দুদক- সবাইকে তো মানুষ ভয় পায়। আমরা যদি কারও পক্ষে থাকি, সেই মানুষগুলো সাহসী হয়। সিস্টেম অ্যানালিস্ট ১৬৪ ধারার জবানবন্দিতে যা যা বলেছেন, তা আপনারা অনেকেই শুনেছেন। যাদের নাম এসেছে, পর্যায়ক্রমে ডাকব। সকলের সঙ্গে কথা বলে তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে মামলাটি শেষ করব।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর