বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

অবৈধ লেনদেন দুই প্রকৌশলী আটক

পাবনা প্রতিনিধি

ঠিকাদারের সঙ্গে অবৈধ লেনদেনের সময় গতকাল সকালে ৫ লক্ষাধিক টাকাসহ পাবনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) দুজন উপবিভাগীয় প্রকৌশলীকে পুলিশ আটক করেছে। অফিসে পুলিশ ঢুকেছে টের পেয়ে পালিয়ে গেছেন ঠিকাদার রাজীব, কনকসহ কয়েকজন। ভুয়া প্রকল্প দেখিয়ে বিল ভাউচারের মাধ্যমে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগের সত্যাসত্য জানতে সংবাদকর্মীরা পাউবো অফিসে যান। এ সময় তথ্য ও বক্তব্যের জন্য উপবিভাগীয় প্রকৌশলী মাসুদ রানার কক্ষে গিয়ে দেখেন ভিতর থেকে বন্ধ। কয়েকবার নক দেওয়ার পর মাসুদ রানা দরজা খুললে ঠিকাদার আরিফুজ্জামান রাজীব কমিশনার, কনক ও পানি উন্নয়ন বোর্ডের এসডি মোশাররফসহ কয়েকজনকে দেখতে পান সংবাদকর্মীরা। এ সময় টেবিলে বিপুল অর্থও দেখা যায় এবং এরপরই আরেক ঠিকাদার কনক সেখানে হাজির হন। ঠিকাদারের সঙ্গে বন্ধ কামরায় কীসের টাকা লেনদেন হচ্ছে জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি। তখন সংবাদকর্মীরা বিষয়টি পুলিশকে জানালে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ তাদের আটক করে। এ ঘটনায় দুদকও তদন্ত শুরু করেছে।

পাবনা পাউবোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুধাংশু কুমার সরকার বলেন, ঘটনাটি আমরা জানতে পেরেছি। দুদক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি দেখছে। কোথাকার টাকা, কীভাবে লেনদেন হলো সে বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে তাদের পাবনা থানায় আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে অভিযোগটি আমরা দুদকে প্রেরণ করব, তারা মামলার বিষয়টি দেখভাল করবে।

 

সর্বশেষ খবর