শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ফেসবুকে সখ্য গড়ে অপহরণ, গ্রেফতার কলেজছাত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সখ্য গড়ে তুলে বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তাকে অপহরণ করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। এ ঘটনায় কলেজছাত্রীসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, দুই মাস আগে সদর উপজেলার ইশ্বরপুর শালমাপা এলাকার এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী মারিয়া চৌধুরীর সঙ্গে ফেসবুকে পরিচয় হয় হাদি নামে এক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তার সঙ্গে। একপর্যায়ে তাদের সম্পর্ক ঘনিষ্ঠ হয়। মঙ্গলবার দুপুরে হাদিকে রংপুর মহানগরীর কেরানীপাড়া চৌরাস্তার আইডিয়াল নার্সিং ইনস্টিটিউটের সামনে দেখা করার কথা বলে মারিয়া। হাদি অফিসের টয়োটা গাড়ি নিয়ে সেখানে যান। মারিয়া তার সহযোগী জাহাঙ্গীর আলম, মাসুদ রানা, শিহাব শাহরিয়ার, তুষার ইসলামকে নিয়ে ওই গাড়িতে ওঠে। গাড়ির নিয়ন্ত্রণ নেয় তুষার। নিয়ে যাওয়া হয় বদরগঞ্জ এলাকায়। এ সময় তারা হাদির কাছে ৫ লাখ টাকা দাবি করে। না দিলে মারিয়ার সঙ্গে অবৈধ সম্পর্ক আছে বলে প্রকাশ করে দেওয়ার হুমকি দেয়।

তারা হাদির সঙ্গে থাকা দুটি ব্যাংকের ক্রেডিট কার্ড, এনআইডি, অফিসের পরিচয়পত্র, ব্যক্তিগত ছবিসহ বিভিন্ন তথ্য মোবাইলের মাধ্যমে সিন্ডিকেটের অন্যান্য জায়গায় পাঠায়। এ সময় হাদির ফোনের পাসওয়ার্ড জোরপূর্বক নিয়ে তার অনলাইন ব্যাংকিংয়ের অ্যাকাউন্টের টাকা উত্তোলনের চেষ্টাও করে তারা। পথিমধ্যে টাকা বের করার জন্য সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীর হাট এলাকায় গাড়ির গতি কমালে হাদি সেখান থেকে কৌশলে নেমে টহলরত পুলিশকে খবর দেন। পুলিশ তাৎক্ষণিকভাবে মারিয়া ও তার চার সহযোগী তরুণকে গ্রেফতার করে। এ ঘটনায় হাদি বাদী হয়ে মামলা করলে বুধবার বিকালে মারিয়াসহ পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। কোতোয়ালি থানার ওসি বজলুর রশীদ জানান, গ্রেফতারদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর