শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

দুই চেয়ারম্যান প্রার্থী আড়াই বছর পর আদালতের রায়ে বিজয়ী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের গঙ্গাচড়া উপজেলার সদর ও বড়বিল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আড়াই বছর পর পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীর পক্ষে রায় দিয়েছেন আদালত। রংপুর নির্বাচনি ট্রাইব্যুনাল আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান এ রায় দেন। গত সোমবার রাতে এ রায় ঘোষণা করা হলেও গতকাল সন্ধ্যায় রায়ের কপি পাওয়ার বিষয়টি জানা গেছে।

জানা গেছে, ২০২১ সালের ২৬ ডিসেম্বর রংপুরের গঙ্গাচড়া উপজেলার বড়বিল ও গঙ্গাচড়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই দিন বড়বিল ইউপিতে ৬ হাজার ২৩৫ ভোট প্রাপ্তি দেখিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদ চৌধুরী দ্বীপকে চেয়ারম্যান ঘোষণা করা হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট শামছুল হুদার প্রাপ্ত ভোট দেখানো হয় ৬ হাজার ১০০। পরে ভোট কারচুপি হয়েছে এমন অভিযোগ এনে শামছুল হুদা পুনরায় ভোট গণনার জন্য রংপুর ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন। দীর্ঘ আড়াই বছর পর ভোট গণনা শেষে ৪০২ ভোট বেশি পাওয়ায় শামছুল হুদার পক্ষে রায় ঘোষণা করেন বিচারক। এদিকে সদর ইউনিয়নে প্রায় দুই বছর দায়িত্ব পালন করা চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবুকে অবৈধ ঘোষণা করে নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহফুজার রহমান দুলুকে ৩০৩ ভোটে বিজয়ী ঘোষণা করেন নির্বাচনি ট্রাইব্যুনাল আদালত। প্রায় আড়াই বছর আইনি লড়াই শেষে রংপুরের গঙ্গাচড়ার ওই দুই ইউনিয়নের নির্বাচনে পরাজিত প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সদর ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু বলেন, আমি এই রায়ের বিরুদ্ধে হাই কোর্র্টে আপিল করব। গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না জানান, সদর ও বড়বিল ইউনিয়নের পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থী আদালতের রায়ে বিজয়ী ঘোষিত হয়েছেন। বৃহস্পতিবার সকালে নির্বাচন অফিস থেকে রায়ের কপি হাতে পেয়েছি। বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হবে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর