শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

তুচ্ছ ঘটনায় সংঘর্ষ খুনোখুনি

প্রতিদিন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া সদরে ফুটবল খেলায় জয়পরাজয় নিয়ে যুবক, কসবায় ফুটবল পড়ে জমি ক্ষতিগ্রস্ত হওয়ার জেরে ব্যবসায়ী ও বাগেরহাটে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা; কিশোরগঞ্জে সংঘর্ষে প্রাণ গেছে যুবকের। টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের হামলায় নিহত হয়েছে এক কিশোর। মা-ছেলেকে কুপিয়ে জখম করা হয়েছে মাদারীপুরে। সাভারে বাঁশঝাড়ে পড়ে ছিল নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ, নাটোরে অবৈধ পুকুর খননকারী ও গ্রামবাসীর সংঘর্ষে আহত ১২ জন

ব্রাহ্মণবাড়িয়া সদরে ফুটবল খেলায় জয়পরাজয় নিয়ে যুবক, কসবায় ফুটবল পড়ে জমি ক্ষতিগ্রস্ত হওয়ার জেরে ব্যবসায়ী ও বাগেরহাটে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা; কিশোরগঞ্জে সংঘর্ষে প্রাণ গেছে যুবকের। টাঙ্গাইলে কিশোর গ্যাংয়ের হামলায় নিহত হয়েছে এক কিশোর। মা-ছেলেকে কুপিয়ে জখম করা হয়েছে মাদারীপুরে। সাভারে বাঁশঝাড়ে পড়ে ছিল নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ, নাটোরে অবৈধ পুকুর খননকারী ও গ্রামবাসীর সংঘর্ষে আহত ১২ জন।

ব্রাহ্মণবাড়িয়া : ফুটবল খেলা নিয়ে এক পক্ষের ছুরিকাঘাতে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। গতকাল সন্ধ্যায় সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের নরসিংসার গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম ইয়াকুব মিয়া (৩৫)। নরসিংসার গ্রামে সামিউন বাসির ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ছিল গতকাল। বিকালে ফাইনাল খেলায় পশ্চিমপাড়া দল উত্তরপাড়া দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে পশ্চিমপাড়া দল বাজি ফুটিয়ে উল্লাস প্রকাশ করে। এ সময় উত্তরপাড়া দলের কয়েকজন বাধা দিলে তাদের মধ্যে বাগ্বিতণ্ডা হয়। এ সময় নাজাতের গোষ্ঠীর কুদ্দুস মেম্বারের ছেলে রায়হান ও তারেকের নেতৃত্বে কয়েকজন ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করতে থাকে। ছুরিকাঘাতে ইয়াকুব, জুয়েল, কামাল, আরমানসহ পাঁচ-ছয় জন আহত হয়। তাদর জেলা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ইয়াকুব মিয়াকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে জেলার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের খাদলা গ্রামে বৃহস্পতিবার রাতে উপর্যুপরি ছুরিকাঘাতে হারুনুর রশিদ (৪৮) নামে এক ব্যক্তিকে হত্যা করেছে প্রতিপক্ষ। জমিতে ফুটবল পড়ে ফসল ক্ষতিগ্রস্ত হওয়ায় কথা কাটাকাটির ঘটনায় বৃহস্পতিবার রাতে সালিশ সভায় যাওয়ার পথে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে বলে জানায় নিহতের পরিবার। হারুন ওই গ্রামের মৃত আবুল হাসেমের ছেলে। গতকাল দুপুরে নিহতের স্ত্রী লাকি আক্তার বাদী হয়ে ফিরোজ মিয়ার ছেলে সাগর মিয়াকে প্রধান আসামি করে সাতজনের নামসহ অজ্ঞাত আরও কয়েকজনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় ফিরোজ মিয়া ও তার স্ত্রী রত্না আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ।

বাগেরহাট : মোরেলগঞ্জ উপজেলায় জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আবদুল হাকিম জোমাদ্দার (৬২) নামে এক কৃষক নিহত ও অন্য সাতজন আহত হয়েছে। গতকাল সকালে উপজেলার গুয়াতলা গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে। হাকিম ওই গ্রামের আইয়ুব আলী জোমাদ্দারের ছেলে। আহতরা হলেন হারুন জোমাদ্দার (৫০), লতিফ জোমাদ্দার (৫৫), রশিদ জোমাদ্দার (৪২), আলম হাওলাদার (৭০), লিটন হাওলাদার (৪৫), জামিলা বেগম (৫০) ও মেহেদী হাসান (৩৫)। তাদের মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের ছোট ভাই মতিয়ার রহমান জোমাদ্দার জানান, জমিসংক্রান্ত বিরোধের জেরে সকালে প্রতিবেশী শহিদুল হাওলাদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী হাকিম জোমাদ্দারের ওপর প্রথম দফায় আকস্মিক হামলা চালায়। হাকিমকে নিয়ে হাসপাতালে রওনা হলে পথিমধ্যে তাকে আটক করে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে। স্বজনরা তাকে উদ্ধার করতে গেলে তাদের সাতজনকেও পিটিয়ে ও কুপিয়ে আহত করে। পরে গুরুতর আহত হাকিমকে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহারিয়ার ফাত্তাহ্ মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জ : পাকুন্দিয়ায় গানের অনুষ্ঠান কেন্দ্র করে সংঘর্ষে শরীফ উদ্দিন (২৮) নামে একজন নিহত ও দুজন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে নারান্দী ইউনিয়নের পোড়াবাড়িয়া মেলাবাজারে। শরীফ কোষাকান্দা গ্রামের হোসেন উদ্দিনের ছেলে।

মাদারীপুর : ডাসারে জমি নিয়ে বিরোধের জেরে মা ও ছেলেকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আহত দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। মায়ের অবস্থা আশঙ্কাজনক। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পূর্ব বোতলা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন গ্রামের তৈয়ব আলী মাতুব্বরের স্ত্রী মমতাজ বেগম (৫২) ও ছেলে ফেরদাউস মাতুব্বর (১৮)। অভিযুক্ত একই এলাকার আনসার উদ্দিন মাতুব্বরের ছেলে করিম মাতুব্বর (৫০) ঘটনার পর থেকে পলাতক।

সাভার : আশুলিয়ায় একটি বাঁশঝাড়ের ভিতর থেকে এক নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে কাঠগড়া নয়াপাড়া থেকে লাশটি উদ্ধার করা হয়। ওই নারীর নাম আনজু খাতুন। তিনি আশুলিয়ার নরসিংহপুরের হা-মীম গ্রুপের একটি পোশাক কারখানার অপারেটর। গ্রামের বাড়ি গাইবান্ধা সদর উপজেলার ঘাগুয়া।

টাঙ্গাইল : সদর উপজেলার গোসাই জোয়াইর এলাকায় কিশোর গ্যাংয়ের হামলায় সাইম (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, সন্ধ্যার দিকে উপজেলার ঘারিন্দা ইউনিয়নের রানাগাছায় (বাড়ির পাশে) যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় সাইম। পরে তার বন্ধুরা তাকে ধরাধরি করে বাড়ি নিয়ে আসে। সাইমের মা ছেলের কী হয়েছে জানতে চাইলে তারা বলে, মাচা থেকে পড়ে ব্যথা পেয়েছে। তার মাথায় পানি ঢালতে গিয়ে স্বজনরা দেখে বুক থেকে রক্ত ঝরছে। তাড়াতাড়ি টাঙ্গাইল সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাটোর : গুরুদাসপুরে অবৈধ পুকুর খননকারী ও গ্রামবাসীর সংঘর্ষে ১২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার মশিন্দা ইউনিয়নের বামনকোলা গ্রামে এ ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর