শিরোনাম
শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

লালমনিরহাটে যোগ দেননি কেএনএফ প্রধানের স্ত্রী

রিমান্ড শেষে দুজনকে কারাগারে প্রেরণ

লালমনিরহাট ও বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাটে বদলি করা কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী নার্স লাল সমকিম বম গতকাল পর্যন্ত নতুন কর্মস্থলে যোগ দেননি। এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রমজান আলী। গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও হামলা চালায় কেএনএফ। এর জেরে গত ৭ এপ্রিল ভোরে যৌথবাহিনী পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করে। সংগঠনটির প্রধান নাথান বমের স্ত্রী লাল সমকিম বম বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা (নার্স) পদে কর্মরত ছিলেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তাকে বদলির আদেশ দেয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর। অধিদপ্তরের উপ-সচিব (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্যসেবা বিভাগ, নার্সিং সেবা ১ শাখার গত ৮ এপ্রিলের এক স্মারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নার্স লাল সমকিম বমকে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়। বদলির আদেশে বলা হয়, বদলি করা সিনিয়র নার্স ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করবেন। না হলে ৯ এপ্রিল অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে। লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী বলেন, রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাল সমকিম বম নামে একজন সিনিয়র নার্সকে বদলি করে লালমনিরহাট সদর হাসপাতালে পদায়নের আদেশ দেয় অধিদপ্তর। কিন্তু নির্ধারীত সময় পেরিয়ে গেলেও তিনি যোগদান না করায় অধিপ্তরকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

বান্দরবানে ব্যাংক ডাকাতি : রিমান্ড শেষে দুজনকে কারাগারে প্রেরণ- বান্দরবানের থানচিতে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির মামলায় গ্রেফতারক দুই আসামীকে রিমান্ড শেষে আবার কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল সকালে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হকের এজলাসে তোলা হলে বিজ্ঞ আদালত আসামী অ্যাস লনচেও বম (১৯) এবং ভান নুন নুয়াম বমকে (২৩) কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) সাব ইন্সপেক্টর সমীর ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২২ এপ্রিল তাদেরকে আদালতে তোলা হলে পুলিশের আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গতকাল তাদের আদালতে উপস্থাপন করা হয়। আসামীদের গত ৮ এপ্রিল বান্দরবান সদর উপজেলার রেইচা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

বন্দুকসহ যুবক আটক : লামা উপজেলায় দেশীয় বন্দুকসহ জুয়েল ত্রিপুরা (২৮) নামে এক যুবককে আটক করেছে সেনাবাহিনী। গতকাল বিকালে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের নাইক্ষ্যংমুখ এলাকা থেকে তাকে আটক করা হয়। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, দীর্ঘদিন ধরে অস্ত্রের ভয় দেখিয়ে ওই এলাকায় চাঁদাবাজি করে আসছিল জুয়েল ত্রিপুরাসহ আরও দুই সহযোগী। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অন্য দুজন পালিয়ে গেলেও সেনা সদস্যরা জুয়েল ত্রিপুরাকে আটক করতে সক্ষম হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় বন্দুক, একটি মোবাইল, মানিব্যাগ এবং কিছু কাগজপত্র জব্দ করা হয়।

পরে আটক জুয়েল ত্রিপুরাকে লামা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। আটক জুয়েল ত্রিপুরা লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের লুলাইং গ্রামের বাসিন্দা।

সর্বশেষ খবর