সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
ডিজিটাল আইনে মামলা

পিনাকীসহ দুজনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অনলাইন অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য ও ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ। চার্জশিটে পিনাকী ভট্টাচার্য পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। তবে তদন্তে সুনির্দিষ্ট সাক্ষ্যপ্রমাণ না পাওয়ায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপ-প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারীকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই নিজাম উদ্দিন ফকির গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির উপপরিদর্শক মোহাম্মদ রাহাত হোসেন সম্প্রতি আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে মামলার তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামিরা দেশের সার্বভৌমত্বকে আঘাত করার প্রয়াসে বিভিন্ন সময়ে উসকানিমূলক তথ্য প্রচারে লিপ্ত থাকে। বর্তমান সময়ে আসামি পিনাকী ভট্টাচার্য তার ফেসবুক পেজ ও আইডিতে বিভিন্ন সময়ে উসকানিমূলক মিথ্যা-ভিত্তিহীন তথ্য গুজব আকারে প্রচার করছে। চার্জশিটের অপর আসামি ছাত্রদল নেতা মফিজুর রহমান আশিকের বিরুদ্ধে পিনাকীকে তথ্য সরবরাহের অভিযোগ আনা হয়েছে। চার্জশিটে আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪/২৫/৩১/৩৫ ধারায় অভিযোগ আনা হয়।

মামলার সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগের উপপরিদর্শক এম আবদুল্লাহিল মারুফ বাদী হয়ে এ মামলাটি করেন।

সর্বশেষ খবর