সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ঢাকাসহ পাঁচ জেলার মাধ্যমিক স্কুল-কলেজ মাদরাসা বন্ধ

ক্লাস চলবে সরকারি প্রাথমিকে

নিজস্ব প্রতিবেদক

তীব্র তাপপ্রবাহের কারণে আজ সোমবার ঢাকাসহ ৫ জেলার মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত শ্রেণি কার্যক্রম চলবে।

গত রাতে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে চলমান তাপপ্রবাহের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদফতরের সঙ্গে পরামর্শক্রমে ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ২৯ এপ্রিল (আজ) বন্ধ থাকবে।

তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে, সেসব শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ চাইলে খোলা রাখতে পারবে। আজ এ ব্যাপারে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে বলেও জানানো হয় শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে।

এদিকে গতরাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যেহেতু প্রাথমিকের সব ক্লাস মর্নিংয়ে (সকালে) অনুষ্ঠিত হবে, তাই সারা দেশের প্রাথমিক বিদ্যালয় খোলাই থাকবে। 

প্রসঙ্গত, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের পর গতকাল ২৮ এপ্রিল সারা দেশের স্কুল-কলেজ-মাদরাসা খুলে দেওয়া হয়েছিল। কিন্তু চলমান তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসায় ফের বিভিন্ন জেলায় মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবর এলো।

সর্বশেষ খবর