মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

র‌্যাব ও ডাকাত গোলাগুলির মধ্যে পড়ে নিহত কৃষক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে র‌্যাব ও ডাকাতের মধ্যে গুলিবিনিময়ের সময় বায়াত উল্লাহ নামে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যার দিকে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মুরাপাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, এনজিও ‘প্রত্যাশী’র কর্মী মাসুদ চৌধুরী বিকালে অপহরণের শিকার হন। বিষয়টি র‌্যাব জানতে পেরে মুরাপাড়া পাহাড়ে অভিযান চালায়। ওই সময় র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাতরা। উভয় পক্ষে গুলিবিনিময়ের সময় কৃষক বায়াত গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

বায়াতের বড় ভাই করিম উল্লাহ বলেন, ‘শেরে বাহিনীর প্রধান ডাকাত ফরহাদ-মোস্তাক এ ঘটনা ঘটিয়েছে। তারা আমাদের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বাজারে এলে সবার মোবাইল ফোনের ভিডিও ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিত।’

এদিকে এনজিও কর্মী মাসুদ চৌধুরীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে র‌্যাব। তিনি জানান, অপহরণকারী মোস্তাক ও ফরহাদ তার গতি রোধ করে মোবাইল ও টাকা   ছিনিয়ে নিতে চাইলে বাধা দেন। এক পর্যায়ে তারা মারধর করে আটক করে নিয়ে গিয়ে চাঁদা দাবি করে। র‌্যাব অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন জানান, এনজিও কর্মী অপহরণের খবর পেয়ে র‌্যাব গোপনে অভিযান চালায়। টের পেয়ে ডাকাত দল এলোপাতাড়ি গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি চালায়। সে সময় নিহত হন কৃষক বায়াত উল্লাহ। মূলহোতা ডাকাত দলের প্রধান ফরহাদকে অস্ত্রসহ আটক করা হয়েছে।

সর্বশেষ খবর