শুক্রবার, ৩ মে, ২০২৪ ০০:০০ টা

আদালতপাড়ায় পুলিশ-আইনজীবী হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট আদালতপাড়ায় নারী পুলিশ ও নারী আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। পুলিশের অভিযোগ, মারধরে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় গতকাল দিনভর আদালতপাড়ায় আইনজীবী ও পুলিশ মুখোমুখি অবস্থানে ছিলেন। আইনজীবীরা আদালত চত্বরে মিছিল-সমাবেশও করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গতকাল দুপুরে শাহপরাণ (রহ.) থানা জিআরওর এসআই শামীমা খাতুনের কাছে একটি মামলার নথি দেখতে চান সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট কাজী সেবা বেগম। কিন্তু শামীমা খাতুন নথি দেখাতে রাজি হননি। এ নিয়ে এসআই শামীমা খাতুন ও তার পাশে থাকা কনস্টেবল বিউটি পুরকায়স্থের সঙ্গে বাগবিতন্ডায় জড়ান অ্যাডভোকেট সেবা বেগম। পুলিশ সদস্যদের অভিযোগ, বাগবিতন্ডার একপর্যায়ে অ্যাডভোকেট সেবা বেগম কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চড় মারেন। এরপর অ্যাডভোকেট সেবা ঘটনাস্থল থেকে বেরিয়ে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে গেলে কনস্টেবল বিউটিসহ দুই নারী পুলিশ সদস্য তাকে ঝাপটে ধরেন এবং শারীরিকভাবে হেনস্তা করেন। এ সময় তাদের মধ্যে হাতাহাতি হয়। ঘটনার পর আদালতের আইনজীবীরা উত্তেজিত হয়ে পড়েন। তারা আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল করেন। মিছিল নিয়ে উপকমিশনার (প্রসিকিউশন) কার্যালয়ের বারান্দায় গেলে সেখানে অবস্থানরত পুলিশ সদস্যদের সঙ্গেও আইনজীবীদের হাতাহাতির ঘটনা ঘটে। তখন পুরো আদালতপাড়া উত্তপ্ত হয়ে ওঠে।

খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে আদালতপাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। আজবাহার আলী শেখ জানান, অ্যাডভোকেট কাজী সেবা বেগম শাহপরাণ থানা জিআরও কার্যালয়ে গিয়ে এক নারী কনস্টেবলের ওপর অতর্কিত হামলা চালান। আইনজীবীদের হামলায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এদিকে, এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এ প্রসঙ্গে জানতে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। সাধারণ সম্পাদক গোলাম ইয়াহইয়া সোহেলের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন।

সর্বশেষ খবর