শুক্রবার, ৩ মে, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

শিক্ষার্থীকে পেটাল ছাত্রলীগ কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) সিট-বাণিজ্যের জেরে ছাত্রলীগ কর্মীরা এক শিক্ষার্থীকে মারধর করেছে। আহত ওই শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জেরে বুধবার থেকে পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে আইএইচটি কর্তৃপক্ষ। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মো. হাসান। তিনি আইএইচটির ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। মো. হাসান বলেন, তিনি হোস্টেলের সিটের জন্য আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি আল আমিন আকাশকে ১৬ হাজার টাকা দেন। এর পরেও তিনি হোস্টেলে সিটের ব্যবস্থা করেননি। ঘটনার দুই দিন আগে তিনি সভাপতির কাছে টাকা ফেরত চান। টাকা না দিয়ে সভাপতি তাকে উল্টো হুমকি দেন। হাসান বলেন, গত সোমবার তিনি প্রথম গ্যালারিতে ক্লাস করছিলেন। এ সময় শাখা ছাত্রলীগ সভাপতির কয়েক কর্মী এসে তাকে বাইরে আসতে বলেন। কিন্তু তিনি যেতে না চাইলে আরও কয়েকজন এসে তাকে বেধড়ক পেটাতে শুরু করেন।

এ ঘটনার পর থেকে তিনি নিরাপত্তাহীনতায় আছেন। তবে আইএইচটি ছাত্রলীগের সভাপতি আল আমিন বলেন, ক্যাম্পাসে পরীক্ষা চলছে। এ জন্য পুলিশ-র‌্যাব মোতায়েন করা হয়েছে। এ অবস্থায় কোনো ছাত্রকে ডেকে নিয়ে মারধর করার কোনো প্রশ্নই ওঠে না। ঝামেলাটা ওই শিক্ষার্থীর বন্ধুদের সঙ্গে হয়েছে। এদিকে শিক্ষার্থীকে মারধরের ঘটনার পরে আইএইচটি কর্তৃপক্ষ গত মঙ্গলবার একটি অফিস আদেশ জারি করে। এতে বলা হয়, ছাত্রদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের পর উদ্ভূত পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের নিরাপত্তার কারণে ১ মে থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ক্লাস বন্ধ থাকবে। পরীক্ষার্থী ছাড়া সব শিক্ষার্থীকে হোস্টেল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ ফারহানা হক বলেন, মারামারিও একটা ইস্যু। তবে ক্যাম্পাসে পানির সংকট, তীব্র তাপপ্রবাহ চলছে। এসব কারণে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। মারামারির ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

সর্বশেষ খবর