শনিবার, ৪ মে, ২০২৪ ০০:০০ টা

অপহৃত মেয়েকে ফেরত নিতে এসে সাজানো মামলায় কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

নীলফামারী জেলার কিশোরগঞ্জের এক মা ১৪ বছরের অপহৃত মেয়েকে ফেরত নিতে রংপুরে এসে সাজানো মামলায় কারাগারে গেছেন। এ ঘটনায় পুলিশ মূল মাস্টারমাইন্ডসহ দুজনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, ওই কিশোরীকে অপহরণ করে প্রতিবেশী এক যুবক। এ ঘটনায় আদালতে মামলা করেন কিশোরীর মা। একপর্যায়ে ২৮ মার্চ মেয়েকে ফিরিয়ে দেওয়ার আশ্বাসে মাকে রংপুরে ডেকে নেয় তারা। পরে একটি শপিং ব্যাগে জাল টাকা ও গাঁজা ভরে হাতে দিয়ে মেয়ের জন্য অপেক্ষা করতে বলা হয়। এর পরই পুলিশে খবর দিয়ে ওই নারীকে গ্রেফতার করে মাদক মামলায় কারাগারে পাঠানো হয়।

এ ঘটনায় অপহৃত কিশোরীর বাবা তার মেয়েকে উদ্ধারসহ নির্দোষ স্ত্রীর কারামুক্তির দাবিতে ১৬ এপ্রিল রংপুরে সংবাদ সম্মেলন করেন। এর পরে আসল রহস্য উদ?ঘাটনের জন্য রংপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ বিভাগ তদন্ত শুরু করে। তদন্তে জাল টাকা ও গাঁজা দিয়ে অসহায় সেলিনা বেগমকে ফাঁসানোর প্রমাণ পায় পুলিশ। মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগে পুলিশ বৃহস্পতিবার বিকালে ওই ঘটনায় চক্রের দুজনকে গ্রেফতার করে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। গ্রেফতাররা হলেন- নীফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা এলাকার বাসিন্দা স্কুলশিক্ষক দেলোয়ার হোসেন ও ছবির হোসেন। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে জাল টাকার বাক্স, দুটি মোবাইল ফোন ও সিমকার্ড জব্দ করে পুলিশ। এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, ২৮ মার্চ একজন নারীকে ২৫ গ্রাম গাঁজা ও ১০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। পরে জানতে পারি পূর্ব পরিকল্পনা অনুযায়ী ওই নারীকে ফাঁসানো হয়েছে। যারা সম্পৃক্ত আছে তাদেরও শনাক্ত করছি। এর মধ্যে মূল মাস্টার মাইন্ড দেলোয়ার মাস্টার ও ছবির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে ওই নারীকে পূর্বপরিকল্পনা অনুযায়ী ফাঁসানো হয়েছে।

সর্বশেষ খবর