সোমবার, ৬ মে, ২০২৪ ০০:০০ টা

তিন দিনেও শিডিউল বিপর্যয় কাটেনি রেলে

নিজস্ব প্রতিবেদক

তিন দিনেও শিডিউল বিপর্যয় কাটেনি রেলে

ট্রেনের শিডিউল বিপর্যয়ে গতকালও ভোগান্তিতে পড়েন যাত্রীরা -বাংলাদেশ প্রতিদিন

গাজীপুরে ট্রেন দুর্ঘটনার তিন দিনেও শিডিউল বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি রেল বিভাগ। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে গতকালও বিলম্বে ছেড়েছে উত্তর-পশ্চিমাঞ্চলগামী প্রতিটি ট্রেন। ট্রেনের শিডিউল বিপর্যয়ে গরমের মধ্যে দীর্ঘ অপেক্ষায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। শিডিউল ঠিক হতে আরও দু-এক দিন লাগবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

গতকাল কমলাপুরের প্ল্যাটফরমে দেখা গেছে অসংখ্য যাত্রীদের ভিড়। কেউ বসে কেউ দাঁড়িয়ে কাক্সিক্ষত ট্রেনের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন। উত্তরবঙ্গের ট্রেন ধূমকেতু, বুড়িমারী, রংপুর এক্সপ্রেসের যাত্রীদের অনেকেই অপেক্ষা করতে করতে প্ল্যাটফরমে শুয়ে পড়েন। গরমে দীর্ঘ অপেক্ষায় শিশুদের নিয়ে সবচেয়ে বেশি ভোগান্তি দেখা যায় অভিভাবকদের। রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেসের সকাল ৬টায় ছাড়ার কথা থাকলেও সাড়ে ৮ ঘণ্টা বিলম্বে দুপুর আড়াইটায় ছেড়ে যায় ট্রেনটি। কিশোরগঞ্জগামী এগারো সিন্ধুর ট্রেনটি সকাল ৭টার বদলে ছেড়ে গেছে দুপুরে। এ ছাড়া রংপুর এক্সপ্রেস সকাল ৯টার পরিবর্তে ১০ থেকে ১২ ঘণ্টা দেরিতে ছাড়বে বলে জানানো হয়। স্টেশনে আসার পর রংপুর  এক্সপ্রেসের এমন বিলম্ব শুনে অনেকেই রওনা দেন বাস কাউন্টারে। টিকিট ফেরত দিয়ে বুঝে নেন টাকা।

স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা রেলওয়ে স্টেশন থেকে পদ্মা সেতু অভিমুখী চলা সুন্দরবন এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, নকশিকাঁথা ও মধুমতী এক্সপ্রেস সঠিক সময়ে চলছে। চট্টগ্রাম রুটের ননস্টপ সোনার বাংলা ও সুবর্ণ এক্সপ্রেসও যথাসময়ে চলছে। এ ছাড়া ঢাকা থেকে সব ট্রেনই দেরিতে ছাড়ছে। তবে আগের দিন শনিবারের চেয়ে শিডিউল জটিলতা কম। ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, গাজীপুরের দুর্ঘটনার কারণে উত্তরাঞ্চলের কিছু ট্রেন বিলম্বে ছাড়ছে। দুর্ঘটনাটা অনাকাক্সিক্ষত। আমরা আশা করছি দু-এক দিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে স্টেশনে থেমে থাকা একটি তেলবাহী ট্রেনে ধাক্কা দেয় টাঙ্গাইল কমিউটার। এতে লাইনচ্যুত হয় দুটি ট্রেনের ইঞ্জিনসহ ১০টি বগি। একই লাইনে ঢুকে পড়ে কমিউটার ট্রেনটি। আহত হন কমপক্ষে পাঁচজন। এ ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে স্টেশন মাস্টারসহ তিনজনকে।

সর্বশেষ খবর