মঙ্গলবার, ৭ মে, ২০২৪ ০০:০০ টা
মিল্টনকে নিয়ে ডিবি

ভয়াবহ-রোমহর্ষক আরও ঘটনা আছে

নিজস্ব প্রতিবেদক

ভয়াবহ-রোমহর্ষক আরও ঘটনা আছে

গ্রেফতার মিল্টন সমাদ্দারের চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার ফাউন্ডেশনের দায়িত্ব নিয়েছে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন।

গতকাল রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, মিল্টন সমাদ্দারের আশ্রমে অবস্থান করা সবাইকে সব ধরনের সেবা দেওয়ার বিষয়ে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন রাজি আছে। চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার নামে আশ্রয় কেন্দ্রের প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দারের আরও ভয়াবহ-রোমহর্ষক ঘটনা আছে; যা তদন্ত শেষ না হলে বলা ঠিক হবে না। মিল্টন কিছু অসহায়, বৃদ্ধ, অনাথ, মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে পুঁজি করে মানুষের কাছ থেকে অর্থ নিয়েছেন। এ অর্থ তার ব্যাংক হিসাবে জমা হচ্ছিল। কিন্তু তিনি কোনো টাকা খরচ করছিলেন না। আশ্রয় কেন্দ্রের কাউকে চিকিৎসা দিচ্ছিলেন না। বর্তমান পরিস্থিতিতে মিল্টনের আশ্রয় কেন্দ্রে থাকা অসহায় মানুষের খাবার ও ওষুধের ব্যবস্থা করতে আলহাজ শামসুল হক ফাউন্ডেশন এগিয়ে এসেছে। অসহায় বৃদ্ধ ও শিশুদের ব্যয়ভার তারা বহন করবে। পাশাপাশি তারা একজন চিকিৎসককে সার্বক্ষণিক আশ্রয় কেন্দ্রে রাখার ব্যবস্থা করবে। এদিকে ডিবি বলছে, মানব পাচার প্রতিরোধ ও দমন আইনের মামলায় মিল্টন এখন ডিবিতে রিমান্ডে আছেন। মিরপুর থানায় করা এ মামলায় রবিবার তাকে চার দিন রিমান্ডে রেখে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত।

অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, শামসুল হক ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানিয়েছে তারা সেখানকার মানুষদের খাওয়ার ভালো ব্যবস্থা করবে। মানবিক আচরণ করা হবে, প্রয়োজনীয় ওষুধ এবং চিকিৎসাসেবার বিষয়সহ এরই মধ্যে তারা কাজ শুরু করেছে। সবাইকে মিল্টনের আশ্রমে রেখেই শামসুল হক ফাউন্ডেশন এ সেবা দেবে। পরে আইনগতভবে যা হবে, সেটা সে অনুযায়ী সিদ্ধান্ত হবে। বর্তমানে আশ্রমে যারা আছেন, তাদের দেখভালে যেন কোনো ত্রুটি না হয় সেজন্য সাময়িক এ ব্যবস্থা নেওয়া হয়েছে। আলহাজ শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘মিরপুরের আশ্রমে নারী, পুরুষ, শিশু, স্টাফসহ ৩৯ জন এবং সাভারের আশ্রমে ১৭৩ জন রয়েছেন। আমরা মৌখিকভাবে মোট ২১২ জনের সাময়িক দায়িত্ব নিয়েছি। এরই মধ্যে খাওয়া, কাপড়চোপড়, চিকিৎসাসেবা দেওয়া শুরু হয়েছে।’

সড়কে পড়ে থাকা অসহায় বৃদ্ধ কিংবা শিশুদের আশ্রয় কেন্দ্রে থাকার ব্যবস্থা করার ছবি-ভিডিও শেয়ার করে আলোচনায় আসা মিল্টন সমাদ্দারকে ১ মে সন্ধ্যায় মিরপুর থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

 

 

সর্বশেষ খবর