মঙ্গলবার, ৭ মে, ২০২৪ ০০:০০ টা

লবণ ব্যবসায়ীকে গুলি করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি

চিংড়ির ঘের দখল এবং আধিপত্য বিস্তার নিয়ে কক্সবাজারের বড় মহেশখালীতে সন্ত্রাসীদের গুলিতে মো. ওসমান (৩৮) নামে এক লবণ ব্যবসায়ী নিহত হয়েছেন।

রবিবার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বড় মহেশখালীর ফকিরাকাটার আবুল হাসেমের ছেলে। মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েক মাস ধরে চিংড়ি ঘের দখল এবং আধিপত্য বিস্তার নিয়ে বড় মহেশখালীর বিএনপি নেতা আমান ও গফুর গ্রুপের মধ্যে অস্ত্রের মহড়া, তুলে নিয়ে মারধরসহ কয়েকদফা সংঘর্ষ হয়েছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে শনিবার বিকাল ৪টায় আমান গ্রুপের লোকজন ওসমানকে লক্ষ্য করে গুলি করলে তিনিসহ কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা ওসমানকে উদ্ধার করে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ   ছাড়া শাহাব উদ্দিন নামে একজন গুলিবিদ্ধের পরিচয় পাওয়া গেছে। নিহতের ভাই খাইরুল আমিন বলেন, ‘শনিবার সন্ত্রাসী আমানের নেতৃত্বে এহাছান করিম, রাহমত করিম, মকসুদ মিয়া, আবু বক্করসহ কয়েকজন আমার ভাইকে তুলে নিয়ে গুলি করে ফেলে রেখে চলে যায়। রবিবার দিবাগত রাতে চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আমি এ ঘটনার বিচার চাই।’ মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, বড় মহেশখালীতে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কাজ করছে। এখনো লিখিত অভিযোগ পাননি বলে জানিয়েছেন ওসি।

সর্বশেষ খবর