বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ ০০:০০ টা

লাল গামছায় থামল ট্রেন, অল্পে রক্ষা

পাবনা প্রতিনিধি

পাবনার লোকমানপুর স্টেশনের ঠিক আগে ভেঙে ছিল রেললাইনের স্লিপার। তা দেখে দুর্ঘটনা এড়াতে লাল গামছা নিয়ে দাঁড়িয়ে যান স্থানীয় কয়েকজন।

এ অবস্থা দেখে ট্রেন থামিয়ে দেন ঈশ্বরদী-রহনপুরগামী ৫৭ নম্বর আন্তনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের চালক। এতে করে রক্ষা পায় ট্রেনের শতাধিক যাত্রী। গতকাল সকাল ৮টার দিকে নাটোরের বাগাতিপাড়া উপজেলার লোকমানপুর রেলস্টেশন এলাকায় ঘটে এ ঘটনা।

ঈশ্বরদী লোকোমোটিভ ও ডিজেল কারখানার সহকারী লোকো মাস্টার (এএলএম) সাইফুল ইসলাম সবুজ জানান, ট্রেনটি নাটোরের আবদুলপুর রেলস্টেশন অতিক্রম করে লোকমানপুর প্রবেশের সময় দেখা যায়, কয়েকজন এলাকাবাসী লাল গামছা ধরে রেললাইনের পাশে দাঁড়িয়ে আছেন। এরপর ট্রেনচালক আজিজুর রহমানকে ট্রেন থামিয়ে দিতে বলি। এ সময় সেখানে দেখতে পাওয়া যায় ঈশ্বরদী-রাজশাহীর মধ্যকার লোকমানপুর স্টেশনের ১ কিলোমিটার দূরে ১০ ইঞ্চি রেললাইনের স্লিপার ভেঙেচুরে রয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মন্ডল জানান, খবর পেয়ে সেখানে রেলওয়ে প্রকৌশলীরা উপস্থিত থেকে গতি কমিয়ে ট্রেনটি পার করা হয়েছে। বর্তমানে ভাঙা রেললাইন তুলে নতুন লাইন ও স্লিপার বসানোর কাজ চলছে। এ রুটে বর্তমানে সব ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

সর্বশেষ খবর