শুক্রবার, ১০ মে, ২০২৪ ০০:০০ টা

রাবিতে বেড়েছে সিট দখল মারধর হুমকি চাঁদাবাজি

বেপরোয়া ছাত্রলীগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বেপরোয়া হয়ে উঠেছে ছাত্রলীগ। নেতা-কর্মীদের বিরুদ্ধে হলে সিট দখল, সাধারণ শিক্ষার্থীদের মারধর, হুমকি ও চাঁদাবাজিসহ নানা অভিযোগ উঠেছে। সংশ্লিষ্টরা বলছেন, অপরাধের যথাযথ শাস্তি না হওয়ায় এমন কান্ড বাড়ছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, হলে সিট দখলসহ ক্যাম্পাসে বিভিন্ন ধরনের বিশৃঙ্খলা নিয়ে আমরাও উদ্বিগ্ন। সংশ্লিষ্টদের এমন কর্মকান্ড থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। অন্যথায়, কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, শহীদ হবিবুর রহমান হলে সিট দখল ও শিক্ষার্থীদের হুমকিসহ ডাইনিং ও ক্যান্টিনে ছাত্রলীগ নেতার ফ্রি খাওয়ার পাঁচটি অভিযোগ, শহীদ জোহা হলে সিট দখল ও সিট বাণিজ্যের চারটি অভিযোগ পাওয়া গেছে। এসব ঘটনা তদন্ত করে হল ইউনিটের কর্মী আল আমিন পিয়াসকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এ ছাড়া নবাব আবদুল লতিফ হল, মতিহার হল, বেগম রোকেয়া হলে সিট দখল ও হুমকির একাধিক অভিযোগ উঠেছে। গত ২ মে শাহ মখদুম হলের সভাপতি তাসবিউল হাসান অপূর্বকে হত্যার হুমকি ও কক্ষ দখলের অভিযোগ ওঠে শহীদ হবিবুর রহমান হল ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা মিনহাজ ইসলাম ও আরেক নেতা মিঠু মহন্তের বিরুদ্ধে। মিনহাজের বিরুদ্ধে হলে সিট দখল ও চাঁদার জন্য দোকানে হুমকির অভিযোগ রয়েছে। অপূর্ব বিগত কমিটির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী। ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে ক্যাম্পাসের দোকানে চাঁদাবাজিসহ অন্য সংগঠন করায় শিক্ষার্থীকে তুলে এনে হলে মারধর, হুমকি এবং বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের কার্যক্রমে বাধার অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিত না হওয়ায় এমন কর্মকান্ড বাড়ছে। শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়গুলো গুরুত্বের সঙ্গে দেখছি এবং দ্রুত সমাধানের চেষ্টা করছি। প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক এ এইচ এম মাহবুবুর রহমান বলেন, অভিযুক্ত অনেককে শাস্তির আওতায় আনার কাজ প্রক্রিয়াধীন।

সর্বশেষ খবর