রবিবার, ১২ মে, ২০২৪ ০০:০০ টা

শিল্পীসহ ১৬ প্রাণ গেল সড়কে

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে নরসিংদীতে ‘অড সিগনেচার’ ব্যান্ডের ভোকাল জনপ্রিয় সংগীতশিল্পী আহাসান তানভীর পিয়ালসহ দুজন নিহত ও তিনজন আহত হন। এ ছাড়া বগুড়ায় মোটরসাইকেল বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে তরুণী এবং ট্রাকচাপায় নারী পথচারী নিহত হয়েছেন। চট্টগ্রামে কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত হন। এদিকে, ভাঙ্গায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে একটি দুর্ঘটনায় ছেলে, বাবা, চাচা নিহত হন। অপর দুটি দুর্ঘটনায় কলেজছাত্রী ও এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ছাড়া সিলেটের সেই মহাসড়কে আবারও প্রাণহানির ঘটনা ঘটেছে। দিনাজপুরের ফুলবাড়ীতে ট্যাংকলরি চাপায় বাজার নৈশ্যপ্রহরী ও ক্রেতা নিহত, ফুলবাড়ীতে বাসের ধাক্কায় বৃদ্ধ, কুমিল্লায় অন্য গাড়ির পেছনে ধাক্কা দিয়ে ট্রাকচালক এবং নড়াইলে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত হয়েছেন। এ ছাড়া এসব দুর্ঘটনায় আরও কয়েকজন গুরুতর আহত হন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

নরসিংদী : সিলেটের এমসি কলেজে গানের অনুষ্ঠানে যাওয়ার পথে নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ‘অড সিগনেচার’ ব্যান্ডের ভোকাল জনপ্রিয় কণ্ঠশিল্পী আহাসান তানভীর পিয়াল। এ ছাড়া দুর্ঘটনায় ব্যান্ডের অন্য সদস্যরা গুরুতর আহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর পাঁচদোনার ড্রিম হলিডে পার্কের সামনে দুর্ঘটনাটি ঘটে। নিহত আহাসান তানভীর পিয়াল চট্টগ্রাম জেলার হালিশহর এলাকার আবুল বাশারের ছেলে। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেছেন।  হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা একটি মাইক্রোবাস সিলেটের উদ্দেশে যাচ্ছিল। ভোর ৫টার দিকে পাঁচদোনা ড্রিম হলিডে পার্কের সামনে এলে ঢাকামুখী হানিফ পরিবহনের বাসের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই আহাসান তানভীর পিয়াল ও চালক সালামের মৃত্যু হয়। আহত হন  ব্যান্ডের শাকিব (২৬), আকিব (২৬) ও অমিত (২৭) নামে আরও তিন সদস্য।

বগুড়া : বগুড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে আফছানা আক্তার নামে এক তরুণী নিহত হয়েছেন। গতকাল দুপুর ১টার দিকে জেলার সদরের পীরগাছা-মহাস্থান সড়কের পীরগাছা এলাকায় সংঘটিত দুর্ঘটনায় আহত হয়েছেন মোটরসাইকেলের চালক তাওসিফ হোসেন (২২)। আফসানা শহরের উপশহর গোয়ালগাড়ী এলাকার বাসিন্দা ও আহত যুবক তাওসিফ জেলার সোনাতলা উপজেলার মাস্টারপাড়া এলাকার ইকবাল রাজ্জাক সিদ্দিকের ছেলে। এদিকে শেরপুরে মালবাহী ট্রাকের চাপায় নারী ভিক্ষুক (৪৬) নিহত হয়েছেন। শুক্রবার রাতে উপজেলার শেরপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ড (ফলপট্টি) এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম : নগরীর নিমতলা বিশ্বরোড এলাকায় ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে শুক্রবার রাতে কাভার্ডভ্যানের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে রাহুল সাহা (২৮) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরোহী অর্পিতা। রাহুল আন্দরকিল্লা রাজাপুকুর লেইন এলাকার বাসিন্দা। তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থী ছিলেন। 

ভাঙ্গা (ফরিদপুর) : ভাঙ্গায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় মোট পাঁচজন নিহত হয়েছেন। এর মধ্যে একটি দুর্ঘটনায় ছেলে, বাবা, চাচা নিহত হয়েছেন। অপর দুটি দুর্ঘটনায় কলেজছাত্রী ও এক বৃদ্ধা নিহত হন। ভাঙ্গা হাইওয়ে থানা সূত্রে জানা যায়, গতকাল বেলা ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার হামিরদী এলাকায় ফরিদপুরগামী একটি মোটরসাইকেলকে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপা দেয়। এতে মোটরসাইকেল আরোহী কাসেম শেখ (৪০), তার ছেলে মুরসালিন শেখ (৮) ও কাসেম শেখের ভাই নাজমুল শেখ (৩৫) গুরুতর আহত হন। তাদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে চিকিৎসক নাজমুল শেখকে মৃত ঘোষণা করেছেন। গুরুতর আহত কাসেম শেখ ও মুরসালিন শেখকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক তাদেরও মৃত ঘোষণা করেন। নিহত তিনজনই গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের কোহলদিয়া গ্রামের বাসিন্দা। অপর দিকে সকাল ৮টায় ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা পৌরসভার কৈডুবি সদরদী এলাকায় যাত্রীবোঝাই ইজিবাইককে গাড়িচাপা দিলে চারজন আহত হন। এদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে পাঠান। সেখানে কলেজছাত্রী শাবান্তী আক্তারের মৃত্যু হয়। শাবান্তী ভাঙ্গা সরকারি কাজী মাহবুবউল্লাহ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ও ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের খামিনারবাগ গ্রামের শাহাদাত হোসেনের মেয়ে। এ ছাড়া সকাল ৭টার দিকে ভাঙ্গা উপজেলার পুখুরিয়া-সদরপুর আঞ্চলিক সড়কে রাজাপুর গ্রামের রজব আলী মিয়ার স্ত্রী রিজিয়া বেগমকে মোটরসাইকেল ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

সিলেট: সিলেট-তামাবিল মহাসড়কে দুর্ঘটনায় আবারও এক কিশোরের প্রাণহানি ঘটেছে। শুক্রবার রাতে মহাসড়কের দরবস্ত খাদ্য গুদামের সামনে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মধ্যে সংঘর্ষে মো. ইয়াছির আরাফাত নামের এক কিশোর মারা যায়। সে জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের করগ্রামের মো. আবদুস শুকুরের ছেলে। এর আগে গেল তিন-চার মাসে মহাসড়কটিতে দুর্ঘটনায় অন্তত ১০ জনের প্রাণহানি হয়েছে।

দিনাজপুর : দিনাজপুরে কাউগাঁ মোড় বাজারে ট্যাংকলরীচাপায় আজাহার আলী নামে নৈশ্যপ্রহরী ও চা-পানরত ক্রেতা রানা নিহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৫টার দিকে দিনাজপুর-ঢাকা মহাসড়কের দিনাজপুর সদরের শশরা ইউপির কাউগা মোড় বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাজারের নৈশপ্রহরী আজাহার আলী (৬০) দিনাজপুর সদর উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মৃত আজির হোসেনের ছেলে এবং চায়ের দোকানের ক্রেতা রানা (২৫) দিনাজপুর সদরের শশরা ইউপির কাউগা হাটখোলা এলাকার অধিবাসী।

এদিকে ফুলবাড়ীতে বাসের ধাক্কায় রফিকুল ইসলাম নামে সাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল ভোরে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউপির জয়নগর গড়পিংলাই এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত রফিকুল ইসলাম (৬৪) ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের জয়নগর গড়পিংলাই গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে।

কুমিল্লা : কুমিল্লার চৌদ্দগ্রামে অন্য গাড়ির ধাক্কায় সাগর (৩৫) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। নিহত ট্রাকচালক পাবনা জেলার সদর উপজেলার পূর্ব আগরপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। মিয়াবাজার হাইওয়ে থানার ওসি এস এম লোকমান হোসেন জানান, শুক্রবার দিবাগত রাত ৩টার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার পদুয়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা মালবোঝাই ট্রাক চট্টগ্রামমুখী অজ্ঞাতনামা চলন্ত গাড়ির পেছনে ধাক্কা দিলে চালক সাগর নিহত হন। নড়াইল : গতকাল সকালে নড়াইল-গোবরা সড়কে সদর উপজেলার ধোপাখোলা সংলগ্ন কাড়ারবিল এলাকায় সড়ক দুর্ঘটনায় মামুন সমাদ্দার (২১) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। নিহত মামুন পৌরসভার রঘুনাথপুর গ্রামের বাবলু সমাদ্দারের ছেলে। তিনি নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোটরসাইকেল চালিয়ে গোবরার দিকে যাচ্ছিলেন মামুন। পথে কাড়ার বিলের ব্রিজ অতিক্রমের সময় তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় নড়াইলগামী বাইসাইকেল আরোহী মাটি কাটা শ্রমিককে ধাক্কা দিলে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হন তিনি। দুমড়েমুচড়ে যায় তার মোটরসাইকেলটি। পথচারীরা তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

 

সর্বশেষ খবর