শিরোনাম
মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ ০০:০০ টা

কী ঘটেছিল লিফটে

রোগীর মৃত্যু নিয়ে নতুন তথ্য হাসপাতালের

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের লিফটে আটকে পড়ে মমতাজ বেগমের (৫৩) মৃত্যুর ঘটনা স্বাস্থ্য অধিদফতরকে অবহিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগ। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে দাবি করা হয়েছে, ওই নারী লিফটে ৪৫ মিনিট আটকে ছিলেন না, ১০-১৫ মিনিট আটকে ছিলেন। মাঝপথে ত্রুটি দেখা দেওয়া লিফটটি আগে থেকে ত্রুটিপূর্ণ ছিল না। রোগী ও স্বজনদের ধাক্কাধাক্কিতে সেটিতে ত্রুটি দেখা দেয় বলে ওই চিঠিতে দাবি করা হয়েছে। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. জাহাঙ্গীর আলম ও গণপূর্ত ই/এম বিভাগ-১০ ঢাকার নির্বাহী প্রকৌশলী মো. আবদুল হালিম স্বাক্ষরিত চিঠিতে এই ব্যাখ্যা দেওয়া হয়। চিঠির বর্ণনা অনুযায়ী চিকিৎসার জন্য আসা ওই নারী হার্টের রোগী ছিলেন। তৎক্ষণাৎ রোগীকে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হচ্ছে ‘রোগীটি ৪৫ মিনিট লিফটে আটকে ছিলেন’, এ তথ্যটি সঠিক নয়। এ ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। এ ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ঘটনাস্থলে তদন্ত টিম : লিফটে আটকা পড়ে রোগীর মৃত্যুর ঘটনায় গঠিত স্বাস্থ্য অধিদফতরের তদন্ত টিম গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিন সদস্যের তদন্ত টিমে নেতৃত্ব দেন কমিটির প্রধান স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (ডেন্টাল) ডা. মাহমুদা বেগম।

কমিটির অন্য দুই সদস্য স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক মো. খায়রুজ্জামান ও সহকারী পরিচালক মো. মাসুদ রেজা খানও তাঁর সঙ্গে ছিলেন। তদন্ত কমিটির সহকারী পরিচালক মো. মাসুদ রেজা খান বলেছেন, প্রাথমিকভাবে জানা গেছে ঘটনার সময় ওই লিফটের ভিতরে কোনো লিফটম্যান বা অপারেটর ছিল না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর