মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ ০০:০০ টা

স্কুলছাত্রীকে অপহরণ ধর্ষণে ৪৪ বছর সাজা

নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুর উপজেলায় স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে এক যুবককে ৪৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া মামলা থেকে খালাস পেয়েছেন দুজন।

গতকাল নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আবদুর রহিম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) মো. আনিসুর রহমান। দণ্ড পাওয়া মো. সাব্বির আলী (২৩) উপজেলার অমরপুর এলাকার মো. আবদুল মান্নানের ছেলে। খালাসপ্রাপ্তরা হলেন- সাব্বির আলীর বাবা আবদুল মান্নান এবং ওই এলাকার প্রয়াত আবু তাহেরের ছেলে মো. মুক্তার হোসেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, লালপুর উপজেলার অমরপুর এলাকায় ২০২০ সালের ২০ নভেম্বর রাতে দুড়দুড়িয়া উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীকে নিজ বাড়ি থেকে মোটরসাইকেল করে অপহরণ করে সাব্বির আলী ও তার সহযোগীরা। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা সাব্বিরের পরিবারের সঙ্গে যোগাযোগ করলে সাব্বিরের বাবা মেয়েকে ফিরিয়ে দিতে রাজি হয়ে সময় ক্ষেপণ করতে থাকেন। পরে ডিসেম্বর মাসের ৭ তারিখে ভুক্তভোগীর বাবা লালপুর থানায় বাদী হয়ে সাব্বির আলী ও তার বাবা আবদুল মান্নানের নাম উল্লেখ করে আরও দু-তিনজনকে অজ্ঞাত করে একটি মামলা করেন। তারপুর পুলিশ অভিযান চালিয়ে অমরপুর নিজ বাড়ি থেকে সাব্বিরের বাবা আবদুল মান্নানকে গ্রেফতার করে।

পরে তার দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২০২১ সালের ১৬ মার্চ রাতে সাব্বিরকে রাজশাহী শহরের রাজপাড়া থানার বহরমপুর থেকে গ্রেফতারসহ ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করে আদালতে সোপর্দ করে পুলিশ। তদন্ত শেষে ২০২১ সালের ৫ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত/২০০৩)-এর ৯ (১) ধারায় সাব্বির আলীকে যাবজ্জীবন ও ৩০ হাজার টাকা জরিমানা এবং ৭ ধারায় ১৪ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আনিসুর রহমান।

সর্বশেষ খবর