শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ ০০:০০ টা
বিস্ময়কর সম্পদ উপজেলা প্রার্থীদের

দেড় কোটির জমি হলফনামায় গায়েব!

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে চাচা-ভাতিজার মধ্যে। তারা হলেন লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের বর্তমান এমপি ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ এবং এমপির সহোদর সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। নির্বাচন সামনে রেখে নানা মাধ্যমে আলোচনায় ওঠে আসছে তাদের সম্পদের তথ্য। এলাকাবাসীর মতে পাহাড়সম সম্পদ নিয়ে ‘কেউ কারে নাহি ছাড়ে সমানে সমান।’

নির্বাচনি হলফনামা বিশ্লেষণ করে জানা যায়, সাবেক মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদের চেয়ে তার ছোট ভাই সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদের আয় ৭ দশমিক ৭০ গুণ বেশি। হলফনামায়, মাহবুবুজ্জামান আহমেদ বার্ষিক আয় দেখিয়েছেন ৮৭ লাখ ৫৭ হাজার ৬০২ টাকা। এর মধ্যে, অস্থাবর সম্পদ হিসেবে নগদ ১ লাখ ৫০ হাজার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ৩ কোটি ৬১ লাখ ৫১ হাজার ২৭৫ টাকা, সরকারি বন্ড ১ লাখ, ১০ হাজার টাকা স্বর্ণ, ইলেকট্রনিকসসামগ্রী ৫০ হাজার, আসবাবপত্র ৬৫ হাজার এবং অন্যান্য খাতে ২ লাখ ৪০ হাজারসহ অস্থাবর সম্পদের পরিমাণ ৩ কোটি ৬৭ লাখ ৬৬ হাজার ২৭৫ টাকা দেখানো হয়েছে। এ ছাড়া স্থাবর সম্পদের মূল্য ৫ কোটি ২৫ লাখ ৭০ হাজার ৪০৯ টাকা এবং দায়দেনা দেখানো হয়েছে ৫ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৯০০ টাকা।

অপর দিকে এমপিপুত্র রাকিবুজ্জামান আহমেদের বার্ষিক আয় দেখানো হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৪০০ টাকা। এর মধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ৩৪ লাখ ৪০ হাজার ৪০০ টাকা, ইলেকট্রনিকসসামগ্রী ২ লাখ ৫০ হাজার, আসবাবপত্র ৫ লাখ ৫০ হাজার টাকাসহ মোট অস্থাবর সম্পদের পরিমাণ ৪২ লাখ ৪০ হাজার ৪০০ টাকা দেখানো হয়েছে। এ ছাড়া স্থাবর সম্পদ হিসেবে পাঁচ বিঘা জমি ও জলাশয় ১৫ একরের কথা উল্লেখ করেছেন। তবে এই জমির কোনো মূল্য উল্লেখ করা হয়নি। এ দিকে রাকিবুজ্জামান আহমেদ তার হলফনামায় তথ্য গোপন করার অভিযোগ করেন তার চাচা মাহবুবুজ্জামান আহমেদ। সম্প্রতি লালমনিরহাট শহরের আয়োজিত সংবাদ সম্মেলনে মাহবুবুজ্জামান আহমেদ বলেন, রাকিবুজ্জামান আহমেদের মোট জমির পরিমাণ ৪২ দশমিক ২৩ একর। এর মধ্যে হলফনামায় উল্লেখ করা হয়েছে ১৬ দশমিক ৬৫ একর। বাকি ২৫ দশমিক ৫৮ একর জমির তথ্য হলফনামায় উল্লেখ করা হয়নি। যার মূল্য ১ কোটি ৪৬ লাখ ৮৫ হাজার টাকা। এ ছাড়া, রাকিবুজ্জামান আহমেদ বিগত এক বছরে কলেজ শিক্ষক হিসেবে যে ৩ লাখ ৩৪ হাজার ৩২৪ টাকা বেতন নিয়েছেন, সেই তথ্যও হলফনামায় উল্লেখ করেননি।

সর্বশেষ খবর