শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ ০০:০০ টা

তাপপ্রবাহ ছড়িয়েছে সব বিভাগে

ফের দুই দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক

দেশের সব বিভাগের ওপর দিয়ে আবারও বইতে শুরু করেছে তাপপ্রবাহ। এক দিনের ব্যবধানে নতুন করে ছয়টি জেলায় তাপপ্রবাহ বাড়ছে। ফলে ফের দুই দিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদফতর। এতে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে জনজীবনে অস্বস্তি বিরাজ করতে পারে।

আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাবনা, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম ও রাঙামাটি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি ধরনের তাপপ্রবাহ। মৃদু তাপপ্রবাহের কবলে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং চট্টগ্রাম, কুমিল্লা,

চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের অবশিষ্টাংশ। আগামী দুই দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে এবং নতুন নতুন এলাকায় বিস্তার লাভ করতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় দিনাজপুরে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল নীলফামারী জেলার সৈয়দপুরে ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিন ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। আজ সিলেট বিভাগের দু-এক জায়গায়, আগামীকাল রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। ১৮ মে থেকে সারা দেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ খবর