শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ ০০:০০ টা
রাঙামাটি খাগড়াছড়ি

আধাবেলা অবরোধ ইউপিডিএফের

রাঙামাটি প্রতিনিধি

সিএইচটি রেগুলেশন-১৯০০ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে রাঙামাটি ও খাগড়াছড়িতে আধাবেলা অবরোধ পালন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। গতকাল সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ চলে। কর্মসূচি পালন করতে সড়কে ছিলেন ইউপিডিএফের নারী কর্মীরা। সকাল থেকে রাঙামাটি ও খাগড়াছড়ি সড়কে কুতুকছড়ি নানিয়ারচর এলাকায় টায়ারে আগুন দিয়ে লাঠি নিয়ে সড়ক অবরোধ করেন তারা। এ ছাড়া খাগড়াছড়ি জেলা শিবন্দির, গুইমারা উপজেলার খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের বাইল্যাছড়ি-জালিয়াপাড়া, মানিকছড়ি উপজেলার জামতলা, রামগড়, পানছড়ি, দীঘিনালা, মহালছড়ি, মাটিরাঙা ও লক্ষ্মীছড়ি উপজেলার বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে সড়কে আগুন দিয়ে অবরোধ কর্মসূচি পালন করা হয়।

অন্যদিকে রাঙামটি-চট্টগ্রাম সড়কে বেতবুনিয়া, ভেদভেদি, সাপছড়ি, কুদুকছড়ি, ঘিলাছড়ি, সোনারাম কার্বারিপাড়া, বাঘাইছড়ি, সাজেক, মাচলং, মারিশ্যাসহ বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে গুঁড়ি ফেলে পিকেটিং করেন ইউপিডিএফ নারী নেত্রীরা।

ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা ও রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা এক যুক্ত বিবৃতিতে ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি বাতিলসহ রাজা-হেডম্যান-কার্বারি পদবি বিলোপ করে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগ করে ক্ষোভ প্রকাশ করেন।

সর্বশেষ খবর