শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা

বেড়েছে নারী খুন ধর্ষণ

কিশোরগঞ্জে দেবরের হাতে ভাবি খুন, নারায়ণগঞ্জ ও গাইবান্ধায় তরুণী ধর্ষণ, খুলনায় ছাত্রীর শ্লীলতাহানি

প্রতিদিন ডেস্ক

কিশোরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে দেবরের হাতে খুন হয়েছেন ভাবি। নারায়ণগঞ্জের আড়াইহাজারে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন তরুণী। গাইবান্ধার গোবিন্দগঞ্জে অপহরণের পর তরুণীকে ধর্ষণের ঘটনায় র‌্যাব আটক করেছে এক যুবককে। ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে খুলনায় গ্রেফতার করা হয়েছে এক মাদরাসা সুপারকে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কিশোরগঞ্জ : জেলার সদর উপজেলার মোল্লাপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে দেবরের হাতে ভাবি খুনের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত অনুফা আক্তার (৪৮) মোল্লাপাড়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মোল্লাপাড়া গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে খাইরুল ইসলামের সঙ্গে জমি নিয়ে তার ছোট ভাই জহিরুল ইসলাম ও দ্বীন ইসলামের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার সকাল থেকে খাইরুল ইসলামের চলাচলের রাস্তা বন্ধ করে দেন তার অপর দুই ভাই। সন্ধ্যার দিকে খাইরুল ইসলামের পরিবারের সদস্যরা বন্ধ থাকা রাস্তা খুলে বাড়ি থেকে বের হন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাগ্বিতন্ডা হয়। একপর্যায়ে দেশীয় অস্ত্র দিয়ে খাইরুল ইসলামের স্ত্রী অনুফা আক্তার ও তার ছেলে রাকিব মিয়াকে কুপিয়ে জখম করা হয়। গুরুতর আহত অবস্থায় তাদের কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। সেখানে অনুফা আক্তারের অবস্থার অবনতি হলে ঢাকায় রেফার্ড করা হয়। উন্নত চিকিৎসার জন্য রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, জহিরুল ইসলাম, দ্বীন ইসলাম এবং তাদের আত্মীয় কিশোরগঞ্জ পৌরসভার বত্রিশ এলাকার আবুল কাশেমকে আটক করা হয়েছে।

নারায়ণগঞ্জ : জেলার আড়াইহাজারে ১৭ বছরের এক তরুণী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় গতকাল সকালে ধর্ষিতা নিজে বাদী হয়ে অজ্ঞাত ছয়জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে থানায় মামলা করেছেন। এর আগে বুধবার গভীর রাতে আড়াইহাজার পৌরসভার চামুরকান্দি এলাকায় অজ্ঞাত ৫/৬ যুবক দরজা ভেঙে ঘরে ঢুকে তরুণীর হাত পা বেঁধে ধর্ষণ করে।

পুলিশ ও এলাকাবাসী জানান, তরুণীর পরিবারটি মুন্সীগঞ্জ এলাকার বাসিন্দা। মেঘনায় বাড়ি ভেঙে যাওয়ায় চার মাস আগে আড়াইহাজারের চামুরকান্দি এলাকায় জায়গা কিনে বাড়ি বানিয়ে বসবাস করছিল। রাত আড়াইটার দিকে অজ্ঞাতনামা ৫/৬ জন দরজা ভেঙে ঘরে ঢুকে দেশীয় অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে একই বাড়ির অপর একটি ঘরে নিয়ে মুখে কাপড় গুঁজে ওই তরুণীকে ধর্ষণ করে। ধর্ষকরা তরুণীর মাকে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ি থেকে চলে যায়। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য নারায়ণগঞ্জ পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ধর্ষকরা গ্রেফতার হবে।

গাইবান্ধা : জেলার গোবিন্দগঞ্জে তরুণীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় আবু হোসেন (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ মার্চ বিকালে কামারদহ ইউনিয়নের চাঁদপাড়া বাজারের পশ্চিম পাশে ওই তরুণীকে একা পেয়ে আবু হোসেন তার দলবল নিয়ে অপহরণ করে। এরপর ধর্ষণ করে। পরে ওই তরুণীকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তরুণীর বাবা বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে আবু হোসেনসহ অন্যান্য আসামি আত্মগোপনে থাকে। মামলার পরিপ্রেক্ষিতে ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে র‌্যাব-১৩ গাইবান্ধা ও র‌্যাব-১০ সদর কোম্পানি কেরানীগঞ্জ যৌথ অভিযান চালিয়ে ঢাকার লালবাগ থানাধীন চানখাঁরপুল এলাকা থেকে আবু হোসেনকে গ্রেফতার করা হয়। আসামিকে গোবিন্দগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

খুলনা : খুলনায় তৃতীয় শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে নগরীর দাখিল মাদরাসার সুপার হাসিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল নগরীর সৈয়দ আলী হোসেন সড়কে বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে গতকাল সকালে শিশুটির বাবা বাদী হয়ে মাদরাসা সুপারের বিরুদ্ধে সোনাডাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। শিশুটি বর্তমানে ভিকটিম সাপোর্ট সেন্টারে রয়েছে। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে ওই শিক্ষকের বাড়িতে পড়তে গেলে তাকে শ্লীলতাহানি করে। বাড়ি ফিরে শিশুটি তার মাকে ঘটনা খুলে বললে রাতেই এলাকাবাসী ওই শিক্ষকের বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর