শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা

ভবন নির্মাণকাজের সময় মাচা ভেঙে তিন শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সবুজবাগের মায়াকানন এলাকায় ভবন নির্মাণকাজের সময় মাচা ভেঙে নিচে পড়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু হয় ঘটনাস্থলেই। পরে চিকিৎসাধীন অবস্থায় আরেক শ্রমিকেরও মৃত্যু হয়েছে।

গতকাল সকাল ১০টায় ভবনের ১০ তলার বাইরে পাশে মাচায় দেয়াল প্লাস্টারের কাজ করছিলেন শ্রমিকরা। মাচায় ছিলেন- মফিজুল, আলতাফুর ও অন্তর নামে তিন শ্রমিক।

তখন মাচার রশি ছিঁড়ে তারা নিচে পড়ে যান। এতে ঘটনাস্থলেই মারা যান আলতাফুর ও অন্তর। পরে পুলিশ ও সহকর্মীরা তিনজনকেই প্রথমে মুগদা হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা দুজনের মৃত্যু নিশ্চিত করেন। চিকিৎসাধীন রাখা হয় মফিজুলকে। হাসপাতাল সূত্র জানায়, মফিজুলের অবস্থার অবনতি দেখে দুপুরে তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। সবুজবাগ থানার এসআই ফারুক হোসেন জানান, মুগদা হাসপাতালে এ ঘটনায় দুজন মারা যান। আর মফিজুলকে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেওয়ার পর চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। মফিজুলের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই তিন শ্রমিকের স্বজন ও সহকর্মীরা জানান, মফিজুলের বাড়ি জামালপুর সদর উপজেলার চরপাড়া গ্রামে। পরিবার নিয়ে মায়াকানন এলাকাতেই থাকতেন। দুই বছরেরও বেশি সময় ধরে ওই ভবনটিতে কাজ করে আসছিলেন তিনি। এ ছাড়া আলতাফুরের বাড়ি জামালপুর এবং অন্তরের বাড়ি ময়মনসিংহে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর