রবিবার, ১৯ মে, ২০২৪ ০০:০০ টা
সীমাহীন বর্বরতা

ব্যবসায়ীকে খুঁটিতে বেঁধে নির্যাতন

লক্ষ্মীপুর প্রতিনিধি

ব্যবসায়ীকে খুঁটিতে বেঁধে নির্যাতন

পিঁয়াজ চুরির অপবাদে এক ব্যবসায়ী ও সাবেক ইউপি সদস্যকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। পরে কথিত সালিশি বৈঠকের নামে ৩০ হাজার টাকা জরিমানায় তাকে মুক্তি দেওয়া হয়। লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার বাজারে গতকাল এ ঘটনা ঘটে। এ সংক্রান্ত একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়।

ভুক্তভোগী ষাটোর্ধ ওই ব্যবসায়ীর নাম মো. ফারুক। তার বাড়ি নোয়াখালীর চাটখিল উপজেলার দশঘরিয়ায়। তিনি দশঘরিয়া বাজারের ফারুক স্টোর নামে একটি মুদি দোকানের মালিক ও স্থানীয় ৩ নম্বর পরকোট ইউনিয়নের নির্বাচিত সাবেক ইউপি সদস্য। তাকে চাটখিল শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাজারের মসজিদ মার্কেট এলাকায় চারটি দোকানের পিঁয়াজ, রসুন চুরি হয়। এতে অভিযুক্ত করে গতকাল সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ফারুককে বিদ্যুতের একটি পিলারের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখেন ব্যবসায়ীরা। একই সঙ্গে লোহার শিকলে দুই পা পিলারে তালা দিয়ে আটকে রাখা হয়।  এরপর পোদ্দার বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে সালিশ বৈঠকে নির্যাতিত ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক তার স্বজনদের ডেকে সেই টাকা আদায় করা হয়। একই সঙ্গে এ ঘটনা নিয়ে কোনো বাড়াবাড়ি হবে না মর্মে একটি মুচলেকাও নেওয়া হয়। তবে হারুনুর রশিদ দাবি করেন, চুরির সময় লোকজন চোরকে আটক করে পিলারে বেঁধে রেখেছিল। খবর পেয়ে তিনি বেলা ১১টার দিকে বাজারে এসে ব্যবস্থাপনা কমিটির অফিসে এনে আটককৃতকে স্বজনদের হাতে তুলে দেন। তিন ঘণ্টা ধরে এমন ঘটনা চললেও বাজারের উপকণ্ঠে থাকা পোদ্দার বাজার পুলিশ ক্যাম্পের পুলিশ এ বিষয়ে কিছুই জানে না বলে জানিয়েছেন ক্যাম্প ইনচার্জ এসআই মাহবুবুর রহমান। তবে লক্ষ্মীপুর পুলিশ সুপার তারেক বিন রশিদ সাংবাদিকদের জানান, নির্যাতনের শিকার ব্যক্তির ছবি তিনি ফেসবুকে দেখে স্থানীয় পুলিশকে বিস্তারিত জানাতে বলেছেন। নির্যাতিত ব্যক্তি তার কাছে লিখিত অভিযোগ করলে তিনি তদন্ত করে ব্যবস্থা নিবেন।

সর্বশেষ খবর