মঙ্গলবার, ২১ মে, ২০২৪ ০০:০০ টা
রিহ্যাবকে রাষ্ট্রপতি

প্লট ফ্ল্যাট ক্রেতারা যেন হয়রানির শিকার না হয়

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, ক্রেতারা যাতে প্লট বা ফ্ল্যাট কিনতে গিয়ে কোনো ধরনের হয়রানির শিকার না হয় সে ব্যাপারে রিহ্যাব কর্তৃপক্ষকে সচেষ্ট ভূমিকা রাখতে হবে। গতকাল বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর সভাপতি মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে প্রতিনিধি দলের সাক্ষাৎকালে তিনি এ নির্দেশনা দেন।

রাষ্ট্রপ্রধান বলেন, আবাসন মানুষের অন্যতম মৌলিক চাহিদা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য দেশে কেউ গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে আশ্রয়ণসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে। আবাসন খাতের উন্নয়ন ও বিকাশে রিহ্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তবে ক্রেতারা যাতে প্লট বা ফ্ল্যাট কিনে কোনো ধরনের হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে হবে। সাক্ষাৎকালে প্রতিনিধি দল রিহ্যাবের সার্বিক কার্যক্রম ও আবাসন খাতে তাদের অবদানগুলো রাষ্ট্রপতিকে অবহিত করেন। পাশাপাশি এ খাতে বিরাজমান বিভিন্ন সমস্যার উত্তরণে রাষ্ট্রের সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতির সঙ্গে আইআইইউসি প্রতিনিধি দলের সাক্ষাৎ : বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে গতকাল আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করে। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। সাক্ষাৎকালে তিনি আইআইইউসির সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় রাষ্ট্রপতি বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে হবে। উচ্চশিক্ষার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণা কার্যক্রম আরও বাড়ানোরও আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর