শিরোনাম
মঙ্গলবার, ২১ মে, ২০২৪ ০০:০০ টা
আবার সংঘর্ষ ঢাকায়

চার মামলায় আসামি ২৭০০ কারাগারে ৪২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে রিকশাচালকদের আন্দোলনের দ্বিতীয় দিনে গতকাল সকালে মহানগরীর রামপুরায় প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন চালকরা। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত রামপুরা ওয়াপদা রোড সংযোগে এ অবরোধের সময় তারা ব্যাটারিচালিত রিকশা চালানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এ সময় তীব্র যানজট দেখা দেয়। বিপাকে পড়েন অফিসগামী ও কর্মমুখী লোকজন এবং শিক্ষার্থীরা। পরে তারা সড়ক থেকে সরে গেলে স্বাভাবিক হয় যান চলাচল। তবে দীর্ঘক্ষণ যানজট থাকায় বিকল্প সড়কে চলাচল শুরু করে এ রুটের বাসগুলো। ফলে বাড্ডা থেকে রামপুরাগামী বাস না থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও মেলেনি কোনো গণপরিবহন। সড়ক অবরোধের বিষয়ে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, গতকাল সকালে ব্যাটারিচালিত রিকশা চালানোর দাবিতে চালকরা রাস্তায় নামেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এদিকে রবিবার রাজধানীর মিরপুর-১০ ও কালশীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের দফায় দফায় সড়ক অবরোধ, পল্লবী এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ, বাস ভাঙচুর ও পুলিশকে আহত করার ঘটনায় মহানগরের মিরপুর মডেল থানা, পল্লবী থানা ও কাফরুল থানায় মোট চারটি মামলা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ২ হাজার ৭০০ ব্যক্তিকে। এখন পর্যন্ত মোট গ্রেফতার আছেন ৪২ জন। গতকাল আদালতে তোলার পর শুনানি শেষে ঢাকার পৃথক তিন মহানগর হাকিম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অটোচালকদের বিক্ষোভ অবরোধ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও অবরোধ করেছেন অটোরিকশা চালকরা। গতকাল দুপুরে ঘটনাটি ঘটে। ডেমরা থানা ও হাইওয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে অবরোধকারীরা ঢাকার ডেমরার ডগাইর থেকে মিছিল নিয়ে সাইনবোর্ড মোড়ে অবস্থান নেন। এ সময় যান চলাচল স্বাভাবিক ছিল জানিয়েছে হাইওয়ে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানান, রাজধানীর আটোচালকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ডেমরার ডগাইর ও আশাপাশের চালকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টা চালায়।

তারা সাইনবোর্ড-ডগাইর সড়কে আগুন ধরিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। হাইওয়ে পুলিশের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ক্যাম্প ইনচার্জ টিআই এ কে এম শরফুদ্দিন জানান, কিছু অটোচালক সড়কের ময়লার ঝুড়িতে আগুন ধরিয়ে বিক্ষোভ করেন। মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

সর্বশেষ খবর