বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ ০০:০০ টা
ওবায়দুল কাদের

আনার হত্যা নিয়ে ফখরুলের বক্তব্য সমীচীন নয়

নিজস্ব প্রতিবেদক

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের হত্যাকান্ড নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য সমীচীন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ভারত যদি আপনাদের শত্রু রাষ্ট্র হয়, সেখানে সালাউদ্দিন কীভাবে এতদিন নিরাপদে আছেন? তাকে তো কেউ হত্যা করেননি। তার জীবনে তো নিরাপত্তা বিঘিœত হয়নি।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সাংস্কৃতিক উপকমিটির ‘সাংস্কৃতিক বৈচিত্র্য সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায়’ সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আনার হত্যায় বাংলাদেশিরাই জড়িত। তাদের বিচারের আওতায় আনার কাজ চলছে।

গতকাল দুপুরে ভারতে এমপি আনারকে হত্যার ঘটনায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাধারণ নাগরিকই নয়, আওয়ামী লীগের সংসদ সদস্যরাও সরকারের বন্ধুরাষ্ট্রের কাছে নিরাপদ নয়। ওবায়দুল কাদের বলেন, আমাদের এমপিকে যারা হত্যা করেছে, তারা আমাদের দেশেরই লোক। এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি। একজন এমপি যখন চিকিৎসার জন্য যান, তখন তো তিনি জানিয়ে যাবেন। তাহলে নিরাপত্তা থাকার কথা। তার বিষয়টি নিয়ে ধোঁয়াশা ছিল। মির্জা ফখরুল বন্ধু রাষ্ট্রকে দায়ী করে যে বক্তব্য দিচ্ছেন তা সমীচীন নয়।

এ সময় সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের নিষেধাজ্ঞা বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, ঢাকায় ডোনাল্ড লু সাহেব আসলেন, ভাবলাম তারা আসলে সম্পর্ক ভালো করতে চায়। কিন্তু নিশি রাতে তারা স্যাংশন দিল। যারা গণহত্যাকে অস্বীকার করে, তাদের স্যাংশন আমরা তোয়াক্কা করি না। সাড়ে ৩৫ হাজার মানুষকে নির্বিচারে হত্যা করেছে ইসরায়েল। যুক্তরাষ্ট্রে মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। গাজার গণহত্যাকে যারা স্বীকার করে না, যারা গাজার গণহত্যার সহযোগী, এসব যদি গণতন্ত্রের অংশ হয় তাহলে তাদের নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশের মাথা ব্যথা নেই। তিনি বলেন, সেনাবাহিনীর নিজস্ব নিয়ম-কানুন রয়েছে। সেখানে কেউ অপরাধী হলে তাদের ছাড় দেওয়ার মতো লোক বঙ্গবন্ধুকন্যা নয়।

সর্বশেষ খবর