সোমবার, ২৭ মে, ২০২৪ ০০:০০ টা

জামিন না দিয়ে আসামিকে পুলিশে দিলেন হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

অপহরণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় মো. মাহফুজ সিকদার (১৯) নামের এক ব্যক্তিকে পুলিশে দিয়েছেন হাই কোর্ট। আগাম জামিন চেয়ে আসামির করা আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত বলেছেন, এ ধরনের অপরাধকে প্রশ্রয় দেওয়া উচিত হবে না। এ ছাড়া আগাম জামিন রুটিন বিষয় নয়। মামলায় তাকে (মাহফুজ সিকদার) আগাম জামিন দেওয়ার প্রাথমিক উপাদান পাওয়া যায়নি। তার আগাম জামিনের প্রার্থনা খারিজ করা হলো। আদালতে মাহফুজসহ তিনজনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শাহীন খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াসমিন বীথি ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাবুদ্দিন আহমেদ। পরে সাহাবুদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, অপরাধের গুরুত্ব বিবেচনা করে হাই কোর্ট মাহফুজকে আগাম জামিন দেননি। এ আসামিকে বিকাল ৩টার দিকে সুপ্রিম কোর্টের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তার কাছে দিয়েছেন আদালত। আসামিকে হেফাজতে নিয়ে শাহবাগ থানায় সোপর্দ করতে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

ওই মামলায় মাহফুজকে গ্রেফতার দেখিয়ে আদালতে তাকে হাজির করতে শাহবাগ থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

১৩ বছর বয়সী এক কিশোরীকে অপহরণের অভিযোগে তিনজনের বিরুদ্ধে ২২ এপ্রিল ঝালকাঠির রাজাপুর থানায় মামলাটি করা হয়েছিল। ওই কিশোরীর মায়ের করা মামলাটি ঝালকাঠির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন। তিন আসামি হলেন মাহফুজ সিকদার ও তার মা-বাবা। মামলায় ঘটনার তারিখ ১৯ এপ্রিল উল্লেখ করা হয়েছে। মামলায় ফুসলিয়ে অপহরণ ও সহায়তা করাসহ চুরির অভিযোগ আনা হয়েছে। এ মামলায় হাই কোর্টে আগাম জামিন চেয়ে মাহফুজ সিকদার ও তার মা-বাবা গত সপ্তাহে আবেদন করেন। গতকাল আবেদনটি শুনানির জন্য আদালতের কার্যতালিকায় ওঠে। জামিন আবেদনের শুনানি থাকায় মাহফুজ ও তার মা-বাবা আদালতে হাজির হন। শুনানি নিয়ে আদালত জামিন আবেদন নিষ্পত্তি করে আদেশ দেন।

সর্বশেষ খবর