সোমবার, ৩ জুন, ২০২৪ ০০:০০ টা

ছিনতাই ঠেকাতে গিয়ে চোখ গেল এসআইয়ের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পরিবাগে তৃতীয় লিঙ্গের (হিজড়াদের) ছিনতাইয়ের অপচেষ্টা ঠেকাতে গিয়ে হামলার শিকার হন এসআই মো. মুজাহিদ। এ সময় তাদের ছোড়া ইটের আঘাতে চশমার কাচ ভেঙে চোখে মারাত্মকভাবে আঘাত পান এসআই। এতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়। তাকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চোখের অপারেশন হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনার জড়িত তানিয়া, তন্নী, কেয়া ও সাথী নামে চারজন হিজড়াকে গ্রেফতার করেছে।

গতকাল রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া এসব তথ্য জানান। তিনি বলেন, গত বৃহস্পতিবার রমনা থানার এসআই মুজাহিদসহ পুলিশের একটি দল পরিবাগ এলাকায় রাত্রীকালীন টহল ডিউটি করছিলেন। রাত তিনটার দিকে হিজড়াদের একটি দল ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় সেখানে পুলিশ উপস্থিত হলে হিজড়ারা পুলিশের ওপর হামলা করে। এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করলে একটি ইট এসআই মুজাহিদের চোখে পড়ে। এতে মুজাহিদের চোখের চশমার কাচ ভেদ করে চোখ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। এতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়। এ ছাড়াও তিনি মুখের বিভিন্ন অংশে আঘাতপ্রাপ্ত হন।

তিনি আরও বলেন, এ ঘটনায় রমনা মডেল থানায় একটি মামলা হয়েছে। মামলায় গ্রেফতার চারজনসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে। গতকাল তাদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত তাদের মধ্যে তিনজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান চলছে।

 

সর্বশেষ খবর