সোমবার, ৩ জুন, ২০২৪ ০০:০০ টা

রিমালে ক্ষতিগ্রস্তদের হামলায় একজন নিহত

পিরোজপুর প্রতিনিধি

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পিরোজপুরের কাউখালী উপজেলার কয়েকজন লোক স্থানীয় নারী ইউপি সদস্যের কাছ থেকে খাদ্য সহায়তা চেয়ে না পেয়ে তার পরিবারের সদস্যদের ওপর হামলা করেছে। এতে ওই নারী ইউপি সদস্যের দেবর মো. আবদুর রব নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় ওই হামলার ঘটনা ঘটে। এতে আহত আবদুর রব বরিশালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বেলা ১১টার দিকে মারা যান। তিনি উপজেলার উত্তর নিলতী গ্রামের মৃত মকবুল হাওলাদারের ছেলে। পেশায় কাঠমিস্ত্রি। তার স্ত্রী ও চার সন্তান রয়েছে। ঘূর্ণিঝড় রিমালে গাছ পড়ে তার ঘরটিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

এ বিষয়ে উপজেলার চিড়াপাড়া পারসাতুরিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য খাদিজা বেগম জানান, তিনি পিরোজপুর-২ আসনের এমপির কাছ থেকে তার আওতাধীন তিনটি ওয়ার্ডে বিতরণের জন্য ৩০ প্যাকেট খাদ্য সহায়তা পেয়েছিলেন। তিনি সেগুলো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করেন। তবে তার এলাকার সঞ্জয় ঘোষ, সঞ্জিব ঘোষ, শিশির ঘোষ, সলেমান সরদার, হুমায়ুন মাঝি, কমল পাটিকর, দিলিপ পাটিকর এবং দীপক পাটিকর খাদ্য সহায়াত চেয়ে না পেয়ে তার ওপর ক্ষিপ্ত হন। তারা শনিবার দুপুরে তাকে অকথ্য ভাষায় গালাগাল করে। বিকালে তার স্বামী মো. মজিবুর রহমানকে মারধর করে তারা। তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. লায়েকুজ্জামান মিন্টুকে জানালে তিনি তাকে তার কাছে যেতে বলেন। শনিবার সন্ধ্যার পর স্বামী এবং দেবরদের নিয়ে তিনি চেয়ারম্যানের কাছে যাওয়ার সময় সঞ্জয় ঘোষসহ অন্যরা তাদের ওপর হামলা করে। তাদের বেধরক পিটুনিতে খাদিজার দেবর আবদুর রব গুরুতর আহত হন। সেখান থেকে তাকে প্রথমে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে বরিশাল শেরবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১১টার দিকে মৃত্যু হয় আবদুর রবের।

চিড়াপারা পারসাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়েকুজ্জামান মিন্টু জানান, ফোনে মজিবুর রহমানকে মারধর করার বিষয়টি জানতে পেরে আমার কাছে আসতে বলি। এরপর শনিবার সন্ধ্যার পরে আমার কাছে আসার পথে হামলার শিকার হয় বলে জানতে পারি। কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, এ ঘটনায় পুলিশ অভিযুক্ত দুজনকে আটক করেছে। মামলা প্রক্রিয়াধীন আছে। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন স্থানীয়রা।

সর্বশেষ খবর