শিরোনাম
মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা

নিষেধাজ্ঞার মধ্যে মাছ ধরার চেষ্টা ১২ জন আটক

বাগেরহাট প্রতিনিধি

তিন মাসের নিষেধাজ্ঞা চলমান থাকার মধ্যে মাছ ধরার চেষ্টা করায় পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ভোলা নদী থেকে একটি ফিশিং ট্রলারসহ ১২ জেলেকে আটক করেছেন বনরক্ষীরা। গতকাল ভোরে আটক এসব জেলের কাছ থেকে একটি ফিশিং ট্রলারসহ বিপুল পরিমাণ মাছ ধরার জাল, জ্বালানি তেলসহ রসদসামগ্রী উদ্ধার করা হয়েছে। শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) শেখ মাহাবুব হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক জেলেরা হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার উল্টর রাজাপুর গ্রামের রিয়াজ হাওলাদার (২৮), সাকিব মীর (২৩), শামীম     মীর ((১৮), তামিম খান (১৮), বাবুল গাজী (২৮), লাভলু গাজী (৩০), আরিফ তালুকদার (২৩), বাদল খান (৪৫), মাছুম শরীফ (৩০), আশরাফুল বয়াতী (২৩), রেজাউল গাজী (৩০) ও ছালাম হাওলাদার (৪০)। একই গ্রামের মৎস্য ব্যবসায়ী মহিম হাওলাদার তাদের সুন্দরবনে মাছ ধরতে পাঠিয়েছেন বলে জানিয়েছেন আটকরা। আটকদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে বলে জানান এ বন কর্মকর্তা।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ক্ষতবিক্ষত সুন্দরবন ঘুরে দাঁড়াতে বন্যপ্রাণী ও মাছের প্রজনন মৌসুম ১ জুন থেকে ৩১ আগস্ট পর্যন্ত পর্যটকসহ জেলে-বনজীবীদের তিন মাসের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

 

 

সর্বশেষ খবর