সোমবার, ১০ জুন, ২০২৪ ০০:০০ টা

মানব পাচারে চীনা নাগরিক আটক

পাঁচ কিশোরী উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধি

মানব পাচারের অভিযোগে এক চীনা নাগরিককে আটক করেছে খাগড়াছড়ি জেলা পুলিশ। তার নাম জিসাও সুহুই (৩৪)। গতকাল ভোরে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় সেখান থেকে পাঁচ কিশোরীকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ভিকটিমদের পাচারের উদ্দেশ্যে আটকে রাখা হয়েছিল বলে জানায় পুলিশ। ঘটনায় অভিযুক্ত অন্য নারী সুমি চাকমা ওরফে হেলি (৩৬) পলাতক রয়েছে। গতকাল বিকালে খাগড়াছড়ি পুলিশ সুপারের কার্যালয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার মুক্তা ধর।

জানা যায়, অভিযুক্ত সুমি চাকমা বিভিন্ন মাধ্যমে খাগড়াছড়ির পানছড়ির বাসিন্দা এক ভিকটিমকে (১৭) চীনে যাওয়ার জন্য বিভিন্নভাবে প্রলোভন দেখায়। একপর্যায়ে সে রাজি হয় এবং তার বান্ধবী অন্য ভিকটিমকে (১৬) জানালে সেও চীনে যেতে রাজি হয়। সুমির কথা অনুযায়ী, তারা খাগড়াছড়ি থেকে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে পৌঁছায়। সেখানে গেলে তাদের মোবাইল কেড়ে নেয় এবং সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে ঘরে আটকে রাখে। এ ঘটনায় ভিকটিমদের পরিবার থেকে অভিযোগ জানালে পুলিশ তদন্তে নামে।

পরে গতকাল ভোরে ঢাকার উত্তরার ওই ফ্ল্যাট থেকে জিসাও সুহুই নামের এক চীনা নাগরিককে আটক করে। এ সময় ফ্লাটে আটকে রাখা পাঁচ পাহাড়ি কিশোরীকে উদ্ধার করা হয়। তাদের দুজন খাগড়াছড়ির এবং তিনজন রাঙামাটির বাসিন্দা। কিশোরীরা ১৫ থেকে ১৭ বছর বয়সী বলে জানা গেছে। আটক নাগরিককে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ খবর