বুধবার, ১২ জুন, ২০২৪ ০০:০০ টা
বিমান বিধ্বস্ত

মালাবির ভাইস প্রেসিডেন্টসহ ১০ আরোহী নিহত

প্রতিদিন ডেস্ক

মালাবির ভাইস প্রেসিডেন্টসহ ১০ আরোহী নিহত

সাবেক এক মন্ত্রীর শেষকৃত্যে অংশ নিতে যাওয়ার পথে বিমান বিধ্বস্ত হয়ে আফ্রিকার দেশ মালাবির ভাইস প্রেসিডেন্ট সাওলাস চিলিমাসহ ১০ জন নিহত হয়েছেন। তিনি ছাড়া বিমানটিতে আরও ৯ আরোহী ছিলেন। তাদের মধ্যে দেশটির সাবেক ফার্স্ট লেডিও রয়েছেন। প্রেসিডেন্ট ও মন্ত্রিসভার দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার সকালে রাজধানী লিলংওয়ের বিমানবন্দর থেকে সামরিক বিমানটি উড্ডয়নের পর এ দুর্ঘটনা ঘটে। দুর্ভাগ্যবশত, বিমানে যারা ছিলেন তারা সবাই নিহত হয়েছেন। খারাপ আবহাওয়ার কারণে বিমানটি উড্ডয়নের পর আবারও লিলংওয়ের বিমানবন্দরে ফিরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল। এর কিছুক্ষণ পর এটি রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। খবর সিবিএস নিউজ।

দেশটির সামরিক সূত্র জানায়, খারাপ আবহাওয়ার কারণে নিখোঁজ হওয়ার এক দিন পর বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গেছে। মালাবির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে বলেছেন, জঙ্গলে বিমান বিধ্বস্ত হওয়ার পর ১০ আরোহীর কেউই বেঁচে নেই।

৫১ বছর বয়সী চিলিমাকে আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হচ্ছিল। ২০২২ সালে ঘুষ গ্রহণের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। ওই সময় বলা হয়েছিল, একটি প্রতিষ্ঠানকে সরকারি কাজ পাইয়ে দিতে তিনি ঘুষ নিয়েছেন। তবে ভাইস প্রেসিডেন্ট সাওলাস চিলিমা সবসময় এ অভিযোগ অস্বীকার করেছেন। গত মাসে আদালত তার বিরুদ্ধে সব অভিযোগ খারিজ করে দেন।

সর্বশেষ খবর