বুধবার, ১২ জুন, ২০২৪ ০০:০০ টা

বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে গার্মেন্ট শ্রমিকরা। গতকাল দুপুর ১২টায়  নারায়ণগঞ্জের বন্দর লাঙ্গলবন্দ এলাকার টোটাল ফ্যাশন নামে একটি গার্মেন্ট কারখানার শ্রমিকরা এ অবরোধ করে। দুপুর  ১২টা থেকে সোয়া ১টা পর্যন্ত ওই সড়ক অবরোধ চলতে থাকে। এতে ঢাকা ও চট্টগ্রামমুখী উভয় সড়কে প্রায় ৫-৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বন্দর থানা-পুলিশ ও শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়।

অবরোধকারী শ্রমিকরা অভিযোগ করে জানান, গার্মেন্ট কারখানাটি গত মাসের বেতন পরিশোধ করেনি। এমনকি ঈদের বোনাসও দেয়নি। বেতন-বোনাস চাইলে মালিকপক্ষ ও হিসাব বিভাগের কর্মকর্তারা  কবে নাগাদ বেতন-বোনাস দেবে তা নির্দিষ্ট কোনো তথ্য জানাতে পারেনি।

শ্রমিকরা আরও জানায়, এক মাসের বেতন আর ঈদ বোনাস দুটি একসঙ্গে হওয়ায় মালিকপক্ষ মূলত বোনাস দিতে চাচ্ছে না। এ জন্য তারা এমন একটি বাহানা করছে যে তাদের এই মুহূর্তে বেতন দেওয়ার টাকা নেই। তাহলে বোনাস দেবে কীভাবে। মূলত বেতনের সঙ্গে যাতে বোনাস দিতে না হয় সেটাই কৌশল করে শ্রমিক ঠকানোর একটি ফন্দি করেছে মালিকপক্ষ ও কিছু অসাধু কর্মকর্তা। এ বিষয়ে সোনারগাঁও  কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ওসি মো. রেজাউল হক জানান, শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। মালিকপক্ষও আগামীকাল (বুধবার) বেতন-বোনাস পরিশোধ করবে বলে কথা দিয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ খবর