বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ ০০:০০ টা

সংঘর্ষে রণক্ষেত্র, দুজন নিহত

টাঙ্গাইল চাঁদপুর

প্রতিদিন ডেস্ক

সংঘর্ষে রণক্ষেত্র, দুজন নিহত

জমি নিয়ে বিরোধের জেরে গতকাল সংঘর্ষে টাঙ্গাইলের বাসাইলে এক নারী নিহত হয়েছেন। এ ছাড়া আগের রাতে চাঁদপুরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আরও একজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে মনোয়ারা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। দুই পক্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। জানা গেছে, গতকাল সকাল ১০টার দিকে উপজেলার কাশিল ইউনিয়নের স্থলবল্লা গ্রামের উত্তরপাড়া ও দক্ষিণপাড়ার লোকজনের মধ্যে এ ঘটনা ঘটে। মনোয়ারা বেগম উত্তরপাড়ার শওকত মিয়ার স্ত্রী। আহতদের মধ্যে উত্তরপাড়ার ১০ ও দক্ষিণপাড়ার পাঁচ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় উত্তরপাড়ার মিনহাজ উদ্দিন (৩৭) ও বিল্লাল (৫৫)-কে ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, কাশিল ইউনিয়নের স্থলবল্লা উত্তরপাড়ার শুকুর, জালাল, কালাম ও বিল্লালের সঙ্গে একই গ্রামের দক্ষিণপাড়ার আনু, সেলিম, শফি, এনামুল হক ও রাসেলদের জমিজমা নিয়ে প্রায় ২০ বছর ধরে বিরোধ চলছে। তারই জেরে মঙ্গলবার বিকালে গরুর হাট থেকে ফেরার সময় উত্তরপাড়ার জহিরুল, আয়নাল, আলাল, মজিবর ও ঠান্ডুর পথ রোধ করেন দক্ষিণপাড়ার এনামুল হক, আনু, রাসেল, বাদল, সেলিম সানাউল্যা, সানুসহ কয়েকজন। এ সময় এনামুল হকসহ উত্তরপাড়ার জহিরুলকে মারধর করা হয়। এরপর গতকাল সকালে মসজিদে মাইকিং করে দা, ফালা, টেঁটাসহ দেশি অস্ত্র নিয়ে উত্তরপাড়ার আনোয়ারের বাড়িতে হামলা চালায় দক্ষিণপাড়ার লোকজন। উত্তরপাড়ার লোকজনে প্রতিহত করতে গেলে দুই পক্ষে সংঘর্ষ শুরু হয়। এ সময় দেশি অস্ত্রের আঘাতে মনোয়ারা বেগম নামে ওই নারীর মৃত্যু হয়। ঘটনার পরপরই পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। টাঙ্গাইল জেনারেল হাসপাতাল পুলিশবক্সের ইনচার্জ আতিক বলেন, ‘হাসপাতালে একজনের লাশ রয়েছে। আহত অবস্থায় কয়েকজনকে আনা হয়েছে। তাদের মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।’ চাঁদপুর : চাঁদপুর শহরের পুরান বাজারে তুচ্ছ ঘটনা কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ ঘটেছে। এতে আল আমিন খান (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। তিন পুলিশ সদস্যসহ আহত হয়েছেন ১০ জন। বৃহস্পতিবার রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মেরকাটিস রোড ও নিতাইগঞ্জ রোডে এ ঘটনা ঘটে। আল আমিন খান স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল মজিদ খান ডেঙ্গুর ছেলে। আল আমিন খানের দুটি সন্তান রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, কিছুদিন আগে মেরকাটিস রোডে রনি নামে এক কিশোরের সঙ্গে নিতাইগঞ্জ রোডের জুয়েলের হাতাহাতি ঘটে। মূলত এ ঘটনা কেন্দ্র করে ১১ জুন সন্ধ্যায় নিতাইগঞ্জ রোডের যুবকদের সঙ্গে মেরকাটিস রোড এলাকার যুবকদের সংঘর্ষ হয়। উভয় পক্ষ একে অন্যকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। প্রথম দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুরান বাজার ফাঁড়ি পুলিশ ব্যাপক চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে চাঁদপুর সদর সার্কেল ইয়াসিন আরাফাতের নেতৃত্বে মডেল থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। বর্তমানে পুরান বাজারে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সর্বশেষ খবর