শুক্রবার, ১৪ জুন, ২০২৪ ০০:০০ টা

ঘরমুখো মানুষ, পথে ভোগান্তি

ঝড়বৃষ্টির সঙ্গে ছিল যানজট, লঞ্চেও উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

ঘরমুখো মানুষ, পথে ভোগান্তি

লঞ্চে ঘরমুখো দক্ষিণাঞ্চলের মানুষ -রোহেত রাজীব

ঈদযাত্রায় বাস, ট্রেন ও লঞ্চে ছুটছে ঘরমুখো মানুষ। আগামী রবিবার থেকে ঈদের ছুটি শুরু হলেও গতকালই ছিল সরকারি অফিসের শেষ কর্মদিবস। ফলে বিকাল থেকেই যাত্রীর চাপ বাড়তে থাকে। একই সঙ্গে ঘরমুখো মানুষ শহর ছাড়তে শুরু করায় বাস, লঞ্চ ও ট্রেনে ছিল উপচে পড়া ভিড়। এমনকি আকাশপথেও বেড়েছে যাত্রীর চাপ। হয়রানি এড়াতে অধিকাংশ যাত্রীই অনলাইনে অগ্রিম টিকিট সংগ্রহ করেছেন। তার পরও কমলাপুর রেলস্টেশনসহ বাস টার্মিনালগুলোতে যাত্রীর দীর্ঘ লাইন দেখা যায়। ঘরমুখো মানুষের চাপে গতকাল ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে যানজট তৈরি হয়। এ ছাড়া শেষ বিকালের ঝড়বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে সায়েদাবাদ বাস টার্মিনালে যাত্রীদের প্রচুর ভিড়। ঈদযাত্রায় ঢাকা-মাওয়া, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের পরিবহনগুলো পরিপূর্ণ যাত্রী নিয়েই একের পর এক স্টেশন ছেড়ে যায়। চট্টগ্রাম, সিলেট রুটের অনেক যাত্রী যাত্রাবাড়ী মোড়, শনিরআখড়া, রায়েরবাগ ও সাইনবোর্ড বাস কাউন্টারগুলোতে ভিড় করেন।

হানিফ পরিবহনের সুপারভাইজার রুবেল আহমেদ বলেন, ঈদ যত ঘনিয়ে আসবে যাত্রীর চাপ আরও বাড়বে। গাবতলী বাস টার্মিনালের চিত্র একই। এখানে এসেই টিকিট কাটবেন এমন যাত্রী নেই। যারা অগ্রিম টিকিট কেটে রেখেছেন তারাই আসছেন। অন্য বাসগুলোর মধ্যে যারা অগ্রিম টিকিট বিক্রি করেননি তাদের কাউন্টারে ভিড় দেখছেন। মহাখালী বাস টার্মিনালে সকাল থেকে যাত্রীর চাপ ছিল। বাস চালকরা জানান ঢাকা থেকে বের হওয়ার মুখগুলোতে যানজট থাকলেও দূরযাত্রায় দুর্ভোগ নেই। আগামী রবিবার আনুষ্ঠানিকভাবে ঈদযাত্রা শুরু হলেও আজ (বৃহস্পতিবার) সবচেয়ে বেশি মানুষ ঢাকা ছাড়ছেন। অনেক যাত্রী টিকিটের দাম নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তাদের ভাষ্য, অনেক বাসেই টিকিটের দাম বেশি রাখা হচ্ছে।

সর্বশেষ খবর