শিরোনাম
শনিবার, ১৫ জুন, ২০২৪ ০০:০০ টা

সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

চাঁদপুর প্রতিনিধি

সৌদি আরবের আল নাজাদ অঞ্চলের আপিপ শহরে কাজে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এরা হলেন- সবুজ চৌকিদার (৩৮), মো. সাব্বির (২১) ও মো. রিফাত (২০)। বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিক সবুজ চৌকিদার ফরিদগঞ্জের চরদুখিয়া পশ্চিম ইউনিয়নের পশ্চিম বিশকাটালি গ্রামের জামাল চৌকিদারের ছেলে। সাব্বির পার্শ¦বর্তী হাইমচর উপজেলার আলগী দক্ষিণ ইউনিয়নের চরভাঙা গ্রামের ছৈয়াল বাড়ির ইসমাইল ছৈয়ালের ছেলে এবং রিফাত আলগী উত্তর ইউনিয়নের কমলাপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

গতকাল সকালে নিহত তিন শ্রমিকের বাড়িতে গিয়ে মাতম দেখা গেছে। ঈদুল আজহার সময় দুর্ঘটনাটি প্রতিটি পরিবারে হৃদয় বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

রিফাত মাত্র তিন বছর আগে ওই দেশে গেছেন। সে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন। তার বাবা জানান, কয়েকদিন আগেও ছেলের সঙ্গে কথা হয়েছে।

সাব্বিরের বাবা ইসমাইল ছৈয়াল ও মা ফাতেমা বেগম এর একটাই দাবি তাদের সন্তানকে দেশে আনার জন্য যেন সরকারিভাবে সহযোগিতা পায়। মা ফাতেমা বেগম ছেলের শোকে অনেকটা বাকরুদ্ধ। প্রতিবেশীরা সান্ত্বনা দিয়েও মাকে বোঝাতে পারছেন না। কিছু সময় পর পর ছেলের নাম নিয়ে কেঁদে ওঠেন।

সাব্বির ও রিফাতকে সৌদিতে কাজের জন্য নিয়েছিলেন সবুজ চৌকিদার। তিনি তাদের আপিপ শহর ও আশপাশের এলাকায় ভবন নির্মাণের কাজ করাতেন। নিজেদের গাড়িতে তারা কাজে আসা-যাওয়া করতেন। গাড়িটির চালক ছিলেন সবুজ।

সবুজের বাবা জামাল চৌকিদার বলেন, তার ছেলে প্রায় ১৮ বছর সৌদিতে থাকে। বেশ কয়েকবার দেশে এসেছে। তার স্ত্রী ও দুই কন্যা আছে। তাদেরও ভ্রমণ ভিসায় কয়েকবার সৌদিতে নিয়েছে। সর্বশেষ দুই সপ্তাহ আগে দেশ থেকে স্ত্রী ও সন্তানদের সৌদিতে নিয়ে যায়। তারা এখন সৌদি আরবেই আছে।

সর্বশেষ খবর