শিরোনাম
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ ০০:০০ টা

সংসদে মুজিব ও স্বাধীনতা

নিজস্ব প্রতিবেদক

সংসদে মুজিব ও স্বাধীনতা

জাতীয় সংসদ ভবনে স্থাপিত হয়েছে বঙ্গবন্ধুর জীবনী ও মহান স্বাধীনতার বিভিন্ন ঐতিহাসিক দলিল ও ঘটনাপ্রবাহ নিয়ে অনন্য এক সংগ্রহশালা ‘মুজিব ও স্বাধীনতা’।

গতকাল প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা ‘মুজিব ও স্বাধীনতা’ এর শুভ উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপি, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, হুইপ নজরুল ইসলাম বাবু এমপি, হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, হুইপ মাশরাফি বিন মর্তুজা এমপি এবং হুইপ সানজিদা খানম এমপি উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের লেভেল-১ এ স্থাপিত ‘মুজিব ও স্বাধীনতা’ পরিদর্শন করেন। এ সময় স্পিকার ‘মুজিব ও স্বাধীনতা’ এ প্রদর্শিত বিভিন্ন স্থিরচিত্র ও ঘটনাপ্রবাহ সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী পরিদর্শন বইতে স্বাক্ষর করেন এবং জাতীয় সংসদে ‘মুজিব ও স্বাধীনতা’ স্থাপনের জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। পরে মন্ত্রিপরিষদ সদস্যসহ সংসদ সদস্যরা ‘মুজিব ও স্বাধীনতা’ পরিদর্শন করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর