শিরোনাম
শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা

বছরে ২ হাজার গাড়িচালক নেবে আরব আমিরাত

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরাতের সরকারি মালিকানাধীন সংস্থা ‘দুবাই ট্যাক্সি’ বাংলাদেশ থেকে বার্ষিক ন্যূনতম ২ হাজার ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নিয়োগ করবে।

গতকাল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদীর সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, চলতি বছর বাংলাদেশ থেকে ১ হাজার ৩০০ ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নেবে সংযুক্ত আরব আমিরাত। এর মধ্যে ১ হাজার মোটরসাইকেল চালক এবং ৩০০ ট্যাক্সি চালক রয়েছে। এ ছাড়া আগামী বছর থেকে কমপক্ষে ২ হাজার করে ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নেবে দেশটি। পরবর্তী বছরগুলোতে এ সংখ্যা বাড়ানো হবে। শফিকুর রহমান চৌধুরী বলেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। দক্ষ জনবল প্রেরণের মাধ্যমে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে। মে মাসে সংযুক্ত আরব আমিরাত সফরকালে দেশটির প্রথম সারির ১৬টি কোম্পানির চেয়ারম্যান বা প্রধান নির্বাহীর সঙ্গে বৈঠক করেছি। এর মধ্যে অন্যতম দুবাই ট্যাক্সির সঙ্গে বৈঠকের ফলে ইতোমধ্যেই দক্ষ কর্মী নিয়োগ শুরু করেছে দুবাই ট্যাক্সি করপোরেশন।

আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদীর বলেন, চলতি বছর ১ হাজার ৩০০ ট্যাক্সি চালক ও মোটরসাইকেল চালক নিয়োগ দেওয়া হবে। পরবর্তী বছরগুলোতে এ সংখ্যা ২ হাজার করার পরিকল্পনা রয়েছে।

 এ শ্রমিকরা সংযুক্ত আরব আমিরাতের শ্রম আইন অনুযায়ী বেতন পাবেন।

সর্বশেষ খবর