শিরোনাম
শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা

পাঠাওয়ের ফাহিম খুনে সহকারী দোষী

প্রতিদিন ডেস্ক

‘পাঠাও’-এর সিইও ফাহিম সালেহ হত্যা মামলায় তাঁর সাবেক সহকারী টাইরেস হাসপিলকে দোষী সাব্যস্ত করেছেন ম্যানহাটন সুপ্রিম কোর্ট। ম্যানহাটনের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। সূত্র : সিএনএন

অভিযোগ অনুযায়ী, হাসপিল ফাহিমের ৪ লাখ মার্কিন ডলার চুরি করেন। এরপর বিষয়টি আড়াল করতে হত্যার পর লাশ ইলেকট্রিক করাত দিয়ে খন্ডবিখন্ড করেন। ২০২০ সালের ১৩ জুলাই নিউইয়র্কের ম্যানহাটনে নিজ অ্যাপার্টমেন্টে বাংলাদেশের রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহ হত্যাকান্ডের শিকার হন। আদালতে টাইরেস হাসপিল জানান, প্রেমিকাকে আকৃষ্ট করার জন্য নানা উপহার কিনতে তিনি ফাহিমের অর্থ চুরি করেছিলেন। পরে এ বিষয়টি আড়াল করতেই ফাহিমকে হত্যা করেন।

ফাহিমের পক্ষের আইনজীবীরা বলছেন, হাসপিল ফাহিমকে ঠান্ডা মাথায় খুন করেন। আদালতে তিনি নিজের অপরাধ স্বীকার করেছেন। অন্যদিকে টাইরেসের আইনজীবীদর দাবি, মানসিকভাবে বিপর্যস্ত হয়ে এ হত্যাকান্ড ঘটিয়েছেন তিনি। যার কারণে সাজা কমানোর দাবি করেন তারা। যদিও আইনজীবীদের এ দাবি প্রত্যাখ্যান করেছেন জুরিবোর্ড।

খবরে বলা হয়, আগামী ১০ সেপ্টেম্বর এ মামলায় হাসপিলের সাজা ঘোষণার তারিখ ধার্য করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তার ২৫ বছর থেকে যাবজ্জীবন কারাদন্ড হতে পারে।

সর্বশেষ খবর