শিরোনাম
শনিবার, ২৯ জুন, ২০২৪ ০০:০০ টা
দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি

পল্টনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

পল্টনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির সমাবেশ

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকায় আজ বিএনপির সমাবেশ। রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় এ সমাবেশ শুরু হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটি ও কেন্দ্রীয় নেতারা এতে বক্তব্য রাখবেন।

দলের এ কর্মসূচি ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি। কর্মসূচি ঘোষণার পর থেকেই কেন্দ্রীয় নেতারা দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে ধারাবাহিক প্রস্তুতি সভা করেছেন। এ সমাবেশে তারা বড় শোডাউন করতে চাইছেন। দলীয় সূত্রে জানা যায়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে দীর্ঘদিন পর নয়াপল্টনে বড় সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বড় জনসমাগমের প্রস্তুতি নিয়েছে। আজ দুপুরে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই নেতা-কর্মীরা নয়াপল্টনে আসবেন। এবার ব্যানার ও ফেস্টুনে শুধু বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি ব্যবহারের জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা গেছে, সমাবেশে জনসমাগম ঘটাতে দলের ভিতরে নানামুখী তৎপরতা রয়েছে। এরই মধ্যে সদ্য বিলুপ্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির শীর্ষ নেতারা এবং পদপ্রত্যাশী নেতারাও নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করেছেন। এ ছাড়া অন্যান্য অঙ্গ সংগঠনের ব্যানারেও সমানতালে চলছে প্রস্তুতি। ঢাকার দুই মহানগর ছাড়াও পার্শ্ববর্তী জেলা ও মহানগর থেকেও নেতা-কর্মীদের এই সমাবেশে অংশ নিতে নির্দেশনা রয়েছে। এ বিষয়ে দলের প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য শুধু বিএনপি নয়, সারা দেশের মানুষ অপেক্ষায় আছে। বর্তমান সরকারের বিরুদ্ধে পুরো দেশের জনগণ ঐক্যবদ্ধ। আজকের সমাবেশ নিয়ে  নেতা-কর্মীদের ব্যাপক প্রস্তুতি রয়েছে। এ আন্দোলন ক্রমেই আরও জোরালো হবে। প্রশাসনের অনুমতির বিষয়ে জানতে চাইলে বলেন, সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে।

সর্বশেষ খবর